Home / খবর / উত্তরবঙ্গ / আন্তর্জাতিক মানের চেহারা নিতে চলেছে তেনজিং নোরগে বাস টার্মিনাস

আন্তর্জাতিক মানের চেহারা নিতে চলেছে তেনজিং নোরগে বাস টার্মিনাস

শিলিগুড়ির কাছে অবস্থিত তেনজিং নোরগে বাস টার্মিনাসে বানানো হবে ভুগর্ভস্থ পার্কিং।আসতে চলেছে একাধিক আন্তর্জাতিক ব্যবস্থাপনা।

বৃহস্পতিবার তারই নকশা আধিকারিকদের সামনে তুলে ধরা হয়।উন্নত মানের এই টার্মিনালের নিচে থাকবে ভুগর্ভস্থ পার্কিং।সরকারি এবং বেসরকারি বাসের জন্য থাকছে পৃথক জায়গা।নকশা দেখার পর সংস্থার কর্তারা আরও বেশ কয়েকটি প্রস্তাব দেন।সেগুলি নিয়েই চূড়ান্ত নকশা হবে।

রোজ বেশ কয়েকটি সরকারি এবং বেসরকারি বাস এসে দাড়ায় এই টার্মিনাসে। পাশাপাশি রয়েছে একাধিক সমস্যা।নেই কোনো সিসিটিভি ক্যামেরা।ফলে অপরাধীর সংখ্যা বাড়ছে লাফিয়ে।এছাড়াও অপরিষ্কার অপরিচ্ছন্ন অবস্থা টার্মিনাস জুড়ে।

দিনভর যে দিকে চোখ যায়, গাছের তলা থেকে জেনারেটর রুমের পাশ, গেটের পাশের ফেন্সিং থেকে খোলা নর্দমা, আবার গেটের পাশেও সর্বত্র দেদার লোকজন মূত্র ত্যাগ করছেন। কোনও বাধা নেই, নিয়ম নেই।কোথাও কোথাও এমন অবস্থা, নোংরা জল বাসের ট্যারমাক অবধি পৌঁছচ্ছে।

এই বেহাল দশার কথা জানানো হলেও কোনো পদক্ষেপ নেওয়া হয়নি বলে জানিয়েছেন যাত্রীদের একাংশ।তবে পরিস্থিতি উন্নত করা হবে বলে জানিয়ে ছিলেন এনবিএসটিসি-র চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী।তবে অবশেষে এই টার্মিনাসের চেহারা পাল্টে ফেলার সিদ্ধান্তে স্বভাবতই খুশি শিলিগুড়ি বাসি।

Check Also

শিলিগুড়িতে ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগে গ্রেফতার আইনজীবী

শিলিগুড়ি,৩ এপ্রিলঃ ১০ কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগে শিলিগুড়িতে গ্রেফতার এক আইনজীবী।ধৃতের নাম উৎপল চক্রবর্তী।বাড়ি …