Breaking News
Home / খবর / General / কৃষকদের ক্ষুধার্ততা মেটাতে পেপসি ও কোকা কোলা বন্ধের সিদ্ধান্ত গ্রহণ তামিলনাড়ু সরকারের

কৃষকদের ক্ষুধার্ততা মেটাতে পেপসি ও কোকা কোলা বন্ধের সিদ্ধান্ত গ্রহণ তামিলনাড়ু সরকারের

 শিলিগুড়ি টাইমস প্রতিনিধি

১ মার্চ থেকে  খোলা বাজারে আর পাওয়া যাবে না পেপসি ও কোকা কোলা।খুচরো দোকান থেকে শুরু করে বড় রেস্তোরাঁ, সমস্ত বিপণীতেই বয়কট করা হবে এই দুই সংস্থার নরম পানীয়।এমনটাই সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ুর ব্যবসায়ীরা।

সম্প্রতি তামিলনাড়ুর ব্যবসায়ী সংগঠন পেপসি ও কোকা কোলা বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত নিয়েছে।মার্চের প্রথম দিন থেকে তামিলনাড়ুর খুচরো এবং পাইকারি বাজারে বন্ধ করা হবে পেপসি ও কোকা কোলা।কিন্তু কী কারণে ভারতে সর্বাধিক বিক্রিত এই দুই নরম পানীয় সংস্থাকে বয়টক করছে তামিলনাড়ু ট্রেডার্স অ্যাসোশিয়েশন?

বিদেশী কোম্পানিগুলো সফট ড্রিঙ্ক তৈরির কারণে বেড়ে চলেছে জলের ঘাটতি।যার ফলে তীব্র সমস্যার সন্মুখীন হতে হচ্ছে কৃষকদের এমনটাই জানালেন তামিলনাড়ুর ট্রেডার্স অ্যাসোশিয়েশন।

পাশাপাশি নিয়েলসন সংস্থার এক সমীক্ষায় জানা গিয়েছে, এই মুহূর্তে নরম পানীয়ের বাজারের ৮০ শতাংশই দখল করে রেখেছে এই দুই বিদেশী সংস্থা।ফলে প্রতিযোগিতার বাজারে মার খাচ্ছে ভারতের নরম পানীয় কোম্পানিগুলি।আর এই কারণেই বাজার থেকে দুই বহুল প্রচলিত নরম পানীয় তুলে নেওয়ার সিদ্ধান্ত নিল তামিলনাড়ুর ব্যবসায়ী সংস্থা।

সংস্থার তরফে জানানো হয়েছে, এই সিদ্ধান্ত ফলপ্রসূ করতে ইতিমধ্যেই জোরদার প্রচার শুরু হয়েছে গোটা রাজ্য জুড়ে। এই দুই পানীয় নিষিদ্ধ হলে বাজারে তার কী প্রভাব পড়তে পারে সে সম্বন্ধেও সচেতন করা হচ্ছে ব্যবসায়ীদের।পাশাপাশি স্থানীয় কোম্পানিগুলোর সফট ড্রিঙ্ক সক্রান্ত দ্রব্যগুলোর যোগান বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে।

Check Also

শিলিগুড়িতে আসলেন রাজ্যের পুলিশ পর্যবেক্ষক

শিলিগুড়ি,২ এপ্রিলঃ শিলিগুড়ি এসে পৌঁছালেন রাজ্যের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে।মঙ্গলবার সন্ধ্যায় তিনি বাগডোগরা বিমানবন্দরে নামেন।এরপর …