Home / উত্তরবঙ্গ / নকশালবাড়ি আন্দোলনের ৫০ বছর পূর্তি , সমাবেশের আয়োজন CPI(M-l) লিবারেশন-এর  

নকশালবাড়ি আন্দোলনের ৫০ বছর পূর্তি , সমাবেশের আয়োজন CPI(M-l) লিবারেশন-এর  

শিলিগুড়ি, ৮ মেঃ নকশালবাড়ি কৃষক অভূত্থানের ৫০ বছর পূর্তি উদযাপনে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী লেনিনবাদী)লিবারেশনের পক্ষ থেকে আয়োজিত হতে চলেছে এক মহতী জনসমাবেশ।শিলিগুড়িতে আগামী ২৫ মে এই সমাবেশের আয়োজন করা হবে।

সোমবার শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে এক সাংবাদিক বৈঠকে একথা জানান সি পি আই (এম এল)লিবারেশনের পলিটব্যুরো সদস্য কার্তিক পাল।পাশাপাশি উপস্থিত ছিলেন অন্যান্য সদস্যরা।

দেশব্যাপী গৈরিক হিংসা ও ফ্যাসিবাদের উত্থানের বিরুদ্ধে বামপন্থী মতাদর্শের ভিত্তিতে গণপ্রতিরোধ গড়ে তোলার সঙ্কল্প গ্রহণের জন্য আয়োজিত হতে চলছে এই সমাবেশের।পাশাপাশি রাজ্যে কৃষক জনগণের বিপ্লবী আন্দোলনের ওপর রাষ্ট্রীয় দমন ও ইউ এ পি এ-র মত কালাকানুন প্রয়োগ করা হচ্ছে তাঁর বিরুদ্ধেও থাকবে এই প্রতিবাদী সমাবেশ।

অন্যদিকে আজ কলকাতায় সমস্ত নকশালপন্থী ধারার দল ও বামপন্থী দলগুলির মিলিতভাবে ভাঙরের কৃষক জনগণের আন্দোলনের সমর্থনে ও মিথ্যা মামলায় গ্রেপ্তার করা কৃষক ও রাজনেতিক নেতাদের মুক্তির দাবীতে রাজভবন অভিযান সংগঠিত হচ্ছে।পার্টির সাধারণ সম্পাদক কমরেড দীপঙ্কর ভট্টাচার্য অংশগ্রহণ করবেন।দিল্লীর বঙ্গভবনেও একইভাবে বিক্ষোভ সংগঠিত হবে।   

Check Also

বাইকের ধাক্কায় মৃত বৃদ্ধা

আলিপুরদুয়ার,১৯ জুলাইঃ আলিপুরদুয়ারের জটেশ্বর ২ গ্রাম পঞ্চায়েতের ডালিমপুর এলাকায় বাইকের ধাক্কায় মৃত্যু হল এক বৃদ্ধার।ঘটনায় …