Home / খবর / পাহাড়বাসীদের জন্য উন্নয়ন বোর্ড গঠনের প্রতিশ্রুতি মুখ্যমন্ত্রীর

পাহাড়বাসীদের জন্য উন্নয়ন বোর্ড গঠনের প্রতিশ্রুতি মুখ্যমন্ত্রীর

শিলিগুড়ি টাইমস প্রতিনিধি

ষষ্ঠ বর্ষীয় উত্তরবঙ্গ উৎসবের সূচনা এবং পাহাড়ের জন্য তিনটি উন্নয়ন বোর্ড ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়।

সুত্রের খবর,রবিবার কার্সিয়াং-এর গোথেলস মেমোরিয়াল স্কুল ময়দানে দার্জিলিং পুলিশ আয়োজিত হিমাল তরাই-ডুয়ার্স স্পোর্টস ফেস্টিভ্যালের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান মঞ্চে মুখ্যমন্ত্রী পাহাড়ের জন্য ফের তিনটি উন্নয়ন বোর্ড ঘোষণা করার কথা বলেন।পাশাপাশি তিনি পাহাড়ের খাস,গুরুং,এবং সংখ্যালঘু মুসলিম,খ্রিষ্টানদের জন্যও উন্নয়ন বোর্ড গঠন করার কথা বললেন।রাজ্য সরকারের তরফ থেকে ইতিমধ্যেই পাহাড়ের উন্নয়নের জন্য ২৬৮ কোটি ৭৪ লক্ষ টাকা দেওয়া হয়েছে।প্রয়োজনে ভবিষ্যতে আরও দেওয়া হবে।

পাহাড়ে বোর্ড ঘোষণার পর থেকেই তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে মোর্চা নেতৃত্ব,তাদের মতে এর ফলে আগামীতে পাহাড়ে আরও অশান্তি দেখা দেবে।  

পাশাপাশি রবিবার উক্ত অনুষ্ঠান মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ উৎসবের সূচনা করলেন এবং প্রতিবারের মতো এবারও উত্তরবঙ্গের প্রতিটি জেলা থেকে একজন বিশিষ্টজনকে নিয়ে মোট সাতজনকে বঙ্গরত্ন সম্মানে ভূষিত করলেন মুখ্যমন্ত্রী।বঙ্গরত্ন প্রাপকদের প্রত্যেককে মানপত্র,উত্তরীয় এবং এক লক্ষ টাকার চেক দেওয়া হয়।

উল্লেখ্য,এদিনের অনুষ্ঠান মঞ্চেই রাজ্যের মুখ্যমন্ত্রী শিলিগুড়ি জেলা হাসপাতালের অত্যাধুনিক ব্লাড ব্যাঙ্ক সহ একগুছ প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেন।

এছাড়াও আগামী মাসে মুখ্যমন্ত্রী কালিম্পং আসবেন বলে ঘোষণা করেছেন।তিনি বলেছেন,আগামী মাসে কালিম্পং নতুন জেলা হিসাবে কাজ শুরু করবে ও মিরিক নতুন মহকুমা হবে।

Check Also

ছোট গাড়ি ও ভ্যানের সংঘর্ষে মৃত্যু ব্যক্তির, জখম ১

ধূপগুড়ি,১৪ ফেব্রুয়ারিঃ ধূপগুড়ির গাদং ২ গ্রাম পঞ্চায়েতের ওভারব্রিজ এলাকায় ছোট গাড়ি ও ভ্যানের সংঘর্ষে মৃত্যু …