Home / খবর / উত্তরবঙ্গ / ভাঙড় প্রতিবাদী মিছিলে আটক সিপিআইএমএলের নেতা-নেতৃত্বরা

ভাঙড় প্রতিবাদী মিছিলে আটক সিপিআইএমএলের নেতা-নেতৃত্বরা

 

শিলিগুড়ি টাইমস প্রতিনিধি

দক্ষিণ ২৪ পরগণা জেলার ভাঙড় ঘটনায় সিপিআইএমএলের পক্ষ থেকে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হলে পুলিশের হাতে আটক করা হয় সিপিআইএমএল সংগঠনের একাধিক নেতা-নেতৃত্বরা।

মঙ্গলবার দুপুরে শিলিগুড়ি স্থিত কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের সামনে থেকে সিপিআইএমএলের একটি বিক্ষোভ র‍্যালির আয়োজন করা হলে অনুমোদন না থাকায় পুলিশ তাঁদের আটক করেন।

জানা যায়, দক্ষিণ ২৪ পরগণায় ভাঙড় এলাকায় ভূমি আন্দোলনকে নিয়ে পুলিশ এবং গ্রামবাসীদের মধ্যে সংঘর্ষ হয় তার জেরে আহত হয় প্রায় ২০ জন।তার জেরে এদিন একটি বিক্ষোভ মিছিলের উদ্যোগ নেন। বেশ কিছু কর্মসূচী নিয়ে।তবে মিছিলের শুরুতে আটক হয় সিপিআইএমএলের অভিজিৎ মজুমদার, গৌরী দে সহ একাধিক নেতৃত্বরা।

সিপিআইএমের নেতা জানান, যেভাবে শাসকদলের হয়ে পুলিশ কাজ করছে তা অনৈতিক, ভাঙড়ের ঘটনায় মানুষ যে সরকারের পাশে নেই তা প্রমাণিত এর বিরুদ্ধে আন্দোলন তীব্রতর হবে।

আগামীকাল ভাঙড় নিয়ে বামপন্থী সংগঠনগুলি হিলকার্ট রোডের অনিল বিশ্বাস ভবনের সামনে থেকে মশাল মিছিল বের করবে।

প্রসঙ্গত,দক্ষিণ চব্বিশ পরগণায় ভাঙড় জেলায় রাজ্যের পাওয়ার গ্রিড কর্পোরেশনের সাবস্টেশন তৈরির উদ্যোগ নেন রাজ্য সরকার।তবে গ্রামবাসী জমি অধিগ্রহণ মেনে না নেওয়ায় উত্তাল হয়ে ওঠে ভাঙড়।পুলিশের সঙ্গে কয়েকদফা সংঘর্ষে জড়িয়ে পড়ে গ্রামের লোকেরা।ঘটনায় দুইজন হত সহ আহত হয় প্রায় ২০ জন।

WhatsApp Image 2017-01-18 at 5.28.48 PM WhatsApp Image 2017-01-18 at 5.28.49 PM

Check Also

জনসভা থেকে মোদিকে পালটা জবাব মমতা ব্যানার্জির

বেজে গেছে ভোটের দামামা। উত্তরবঙ্গে একই দিনে সভা করলেন মোদি ও মমতা। বুধবার দিনহাটায় জনসভা …