মেডিক্যাল কলেজের পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি সাংসদ রাজু বিস্তের

শিলিগুড়ি, ১৫ অক্টোবরঃ মেডিক্যাল কলেজের পরিস্থিতির অভিযোগ করে দার্জিলিং জেলার সাংসদ রাজু বিস্ত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে চিঠি পাঠালেন।এই চিঠির মাধ্যমে সাংসদ মুখ্যমন্ত্রীকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিস্থিতির ওপর নজর দেওয়ার আবেদন করেন।তিনি মুখ্যমন্ত্রীকে তৎকালীন মামলার ওপর হস্তক্ষেপ করারও অনুরোধ জানান।


চিঠিতে তিনি উল্লেখ করেন, গত ২ অক্টোবর উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন।সেইসময় তিনি হাসপাতালের প্রাথমিক সমস্যা সহ বিভিন্ন সমস্যা খতিয়ে দেখেন।পরিদর্শনে গিয়ে তিনি জানতে পারেন হাসপাতালে ডাক্তার এবং নার্সের অভাব রয়েছে।

ডাক্তারদের অনুপস্থিতিতে দুর্গা পূজার সময় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে ১০৩ জন রোগীর মৃত্যু হয়।তিনি গত ২৭ সেপ্টেম্বর এর দুর্ভাগ্যজনক ঘটনার কথাও উল্লেখ করেন, এদিন মেডিক্যাল কলেজের একটি বিভাগে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।এই ঘটনায় একজনের মৃত্যু হয়।


এছাড়াও তিনি বলেন, প্রধানমন্ত্রীর স্বাস্থ্য সুরক্ষা যোজনার আওতায় কেন্দ্রীয় সরকার কর্তৃক অনুমোদিত ১৫০ কোটি টাকা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে যথাযতভাবে ব্যবহার করা হয়নি।এই কারণে রোগীদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

চিঠিতে উল্লেখিত বিষয়গুলি তদন্তের জন্য একটি দল গঠন করার অনুরোধ করেন সাংসদ রাজু বিস্ত।তিনি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং অন্যান্য হাসপাতাল গুলিতে অঘোষিত পরিদর্শন করার অনুরোধ করেন যাতে হাসপাতালের কর্মচারী এবং চিকিৎসা পরিষেবা খতিয়ে দেখতে পারেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.