Home / বিনোদন / চোখেই বাজিমাত করতে চাইছেন?তাহলে এই জিনিসগুলি অবশ্যই মনে রাখুন

চোখেই বাজিমাত করতে চাইছেন?তাহলে এই জিনিসগুলি অবশ্যই মনে রাখুন

গুণীজনেদের মতে মুখমণ্ডলের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় অংশটি হল চোখ।পুরাণ যুগ থেকে শুরু করে বর্তমানেও চোখ দিয়েই পুরুষদের ঘায়েল করছে রমণীরা।তাই মেকআপের সাহায্যে চোখকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে আপনাদের জন্য রইল বেশ কয়েকটি টিপস।

১. প্রথমেই দেখে নেওয়া যাক লাইনারের কাজ।চোখের শেপ অনুযায়ী লাইনার প্রয়োগ করা জরুরী।গোল ও ছোট চোখে সরু ভাবে টানা করে লাইনার দিলে সুন্দর দেখায়।একটু বড় ও টানা চোখে একটু মোটা করে লাইনার দিলেও ক্ষতি নেই।লাইনার দেওয়ার পর একটু পাওডার চোখের ওপরে দিয়ে দিন তাহলে লাইনারটি অনেকক্ষণ বজায় থাকবে।

২. দ্বিতীয় ধাপটি হল মাসকারা।মাসকারা প্রয়োগ করার আগে আইল্যাশ কালার দিয়ে চোখের পাপড়ি ঘন ও কোকড়া করে নিন।এটি আপনার চোখকে একটি নতুন ডেফিনেশন দিবে।মাসকারা লাগানোর আগে চোখের পাপড়িতে একটু সাদা লুজ পাওডার লাগান তাহলে আপনার চোখের পাপড়ি বড় দেখাবে।

৩. তারপর আসুন আইশ্যাডোতে।চোখের কালার বুঝে আইশ্যাডোটি অ্যাপলাই করতে হবে।যাদের চোখ কালো রঙের তাদের বেগুনি, সবুজ, নীল, ধূসর শেডে ভালো মানায়।অন্যদিকে হালকা রঙের চোখের জন্য ব্রঞ্জ, বাদামি, তামাটে শেডটি পারফেক্ট।মনে রাখুন আইশ্যাডোটি প্রথমে হালকা করে দেওয়ার পর আস্তে আস্তে গাড় করে দিবেন।

৪. চোখের নীচে কালো দাগ থাকলে কনসিলার ব্যবহার করার আগে হালকা অরেঞ্জ কালারের লিপস্টিক নিয়ে চোখের নীচে হালকা হাতে ব্লেন্ড করুন তারপর কনসিলার লাগান দেখবেন কালো দাগ পুরোপুরি চলে গেছে।

৫.সবার শেষে হল ভ্রু।মনে রাখবেন আপনার চুলের রঙের চেয়ে এক শেড হালকা আইব্রো পেনসিল ব্যবহার করবেন তাহলে পারফেক্ট লুকটি পাবেন।
চোখের মেকাপ যেমন পুরো লুকটি সুন্দর করে তোলে তেমনি মেকাপটি খারাপ হলে সৌন্দর্য নষ্ট হয়ে যায়।তাই চোখে মেকাপ করার সময় এই জিনিসগুলি অবশ্যই মনে রাখুন।

Check Also

ট্রাজেডি কুইন মধুবালার জন্মদিনে শ্রদ্ধা গুগলের

আজ বলিউডের ট্রাজেডি কুইন মধুবালার জন্মদিন।১৯৩৩ সালের ১৪ ফেব্রুয়ারি দিল্লির এক দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করেন …