Home / উত্তরবঙ্গ / আনফিট সিটি অটো! প্রশাসন কড়া হতেই ক্ষোভ মালিকদের

আনফিট সিটি অটো! প্রশাসন কড়া হতেই ক্ষোভ মালিকদের

শিলিগুড়ি,১৪ জুলাইঃ সিটি অটো নিয়ে এবার বৃহত্তর আন্দোলনের দিকে এগোচ্ছে সিটি অটো চালকেরা।ইতিমধ্যেই পরিবহণ দপ্তরের তরফে বলা হয়েছে যেসব সিটি অটো আনফিট রয়েছে সেগুলিকে বন্ধ করতে হবে এবং পলিউশন টেস্টের পরেই সেই সিটি অটোগুলিকে অবিলম্বে বন্ধ করার জন্য নির্দেশ দিয়েছে পরিবহণ দপ্তর।

ইতিমধ্যেই মাটিগাড়ায় প্রশাসনের তরফে পরীক্ষা করা হচ্ছে সিটি অটোগুলিকে।সেখানে দেখা যাচ্ছে অধিকাংশ সিটি অটো আনফিট রয়েছে।এদিকে  সে বিষয়গুলি নিয়েই ক্ষোভ উগড়ে দিচ্ছেন সিটি অটো অপারেটর ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা।

শনিবার একটি সাংবাদিক বৈঠকে সংগঠনের সম্পাদক নির্মল সরকার দাবী করেন,শুধুমাত্র সিটি অটোই কেন? শিলিগুড়িতে সিটি অটোর থেকেও বহু পুরনো গাড়ি চলাচল করছে।সেগুলির প্রতি কোনও নজর দেওয়া হচ্ছে না।অথচ সিটি অটো বন্ধ করতে তৎপর প্রশাসন।যে কারণে সোমবার এয়ারভিউ মোড় থেকে সিটি অটোর মালিকদের তরফে একটি মিছিল বের করা হবে এবং তারা স্মারকলিপিও জমা দেবেন কর্তৃপক্ষের কাছে।

প্রসঙ্গত,শিলিগুড়িতে এখন প্রায় ১,২৫০টি সিটি অটো রয়েছে।বারংবার অভিযোগ আসছে,এই সিটি অটোগুলি থেকে পরিবেশ দূষণ হচ্ছে পাশাপাশি আইন মানছে না অটোগুলি।যে কারণে এবার সিটি অটো বন্ধ করতে তৎপর হয়েছে প্রশাসন।

Check Also

২০ সেপ্টেম্বর খুলতে চলেছে ডুয়ার্সের কুমলাই চা বাগান

ডুয়ার্স,১৯ সেপ্টেম্বরঃ অবশেষে খুলতে চলেছে গত তিনবছর ধরে বন্ধ থাকা ডুয়ার্সের মাল ব্লকের কুমলাই চা …