মহানন্দা নদী সংরক্ষনে এগিয়ে এল ইশা ফাউন্ডেশন

শিলিগুড়ি,২০ সেপ্টেম্বর,সুভম পালঃ মহানন্দা নদী সংরক্ষনে এগিয়ে এলো কাবেরি কলিং।ইশা ফাউন্ডেশন নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠনের শিলিগুড়ি শাখার তরফে নেওয়া হয়েছে এই উদ্যোগ। এদিন সংগঠনের তরফে শিলিগুড়ি লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাট থেকে একটি র‍্যালি বের করা হয়।র‍্যালিটি শিলিগুড়ির বাঘাযতীন পার্ক এর সামনে গিয়ে শেষ হয়।র‍্যালিতে উপস্থিত ছিলেন শিলিগুড়ি পুরনিগমের মেয়র অশোক ভট্টাচার্য।তাদের এই লক্ষ্যে যথাসাধ্য সহায়তা করবে শিলিগুড়ি পুরনিগম বলে জানিয়েছেন মেয়র।


সম্প্রতি কাবেরী নদী জল শূন্য হয়ে পড়েছে। সেই কাবেরী নদীকে আরো একবার জলমগ্ন করে তোলার জন্য ইশা ফাউন্ডেশনের পক্ষ থেকে কাবেরী কলিং নামক একটি উদ্যোগ নেওয়া হয়েছে। যার মূল উদ্দেশ্য হলো কাবেরী নদীর পার্শ্ববর্তী অঞ্চলে প্রায় দুই কোটির উপরে বৃক্ষরোপণ করা।পরবর্তী দিনে আমাদের শহর শিলিগুড়ির একমাত্র নদী মহানন্দা নদীর  যেন এই হাল না হয় সেই জন্য মহানন্দা নদী সংরক্ষণে এগিয়ে এলো ইশা ফাউন্ডেশন।শহরের বিভিন্ন জায়গায় মোট ১০হাজার  চারা গাছ রোপনের উদ্যোগ নিয়েছে তারা।


এছাড়াও কাবেরী নদীর পার্শ্ববর্তী অঞ্চলের দু’কোটি বৃক্ষরোপণ করার জন্য সাধারণ মানুষের কাছে আবেদন করা হয় তারা সকলেই যেন মাত্র ৪২ টাকা করে জমা দেয় ইশা ফাউন্ডেশন এর কাছে ।যাতে  ইশা ফাউন্ডেশনের তরফে কাবেরী নদীর  পার্শ্ববর্তী এলাকায় এই দু’কোটি গাছ লাগানো সম্ভব হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.