Breaking News
Home / উত্তরবঙ্গ / স্কুলে ভর্তির দাবীতে বিক্ষোভ অভিভাভকদের

স্কুলে ভর্তির দাবীতে বিক্ষোভ অভিভাভকদের

শিলিগুড়ি,১৪ ফেব্রুয়ারিঃ ছাত্রীদের ভর্তি নেওয়ার দাবীতে মঙ্গলবার শিলিগুড়ি গার্লস হাইস্কুলে বিক্ষোভ প্রদর্শন করলেন অভিভাবকরা।অন্যদিকে এদিন ঘটনা ঘিরে উত্তেজনা ছড়ায় স্কুল চত্বরে।অভিযোগ,স্কুল কর্তৃপক্ষ পঞ্চম শ্রেণীতে বেশ কিছু ছাত্রীকে ভর্তি নিচ্ছে না।

জানা গিয়েছে,শিলিগুড়ির বিভিন্ন স্কুলে পঞ্চম শ্রেণীতে ভর্তির প্রক্রিয়া শেষ হওয়ার পরেও মহকুমাজুড়ে কয়েকশো ছাত্রছাত্রীর ভর্তি নিয়ে সমস্যা দেখা দিয়েছে।তাই বিষয়টি নিয়ে গত সপ্তাহে অভিভাবকেরা শিলিগুড়ি শিক্ষা জেলার বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক)এর সঙ্গে দেখা করেন।এরপরই বিদ্যালয় পরিদর্শক একটি বৈঠক করে বিভিন্ন স্কুলে ছাত্রছাত্রীদের ভর্তির জন্য একটি তালিকা পাঠান।সেইমতো শিলিগুড়ি গার্লস হাইস্কুলে ৭৮ জন ছাত্রীকে ভর্তি নেওয়ার জন্য তালিকা পাঠানো হয়।কিন্তু অভিযোগ,তারপরেই ছাত্রীদের ভর্তি নিচ্ছে না বিদ্যালয় কর্তৃপক্ষ।

অন্যদিকে শিলিগুড়ি গার্লস হাইস্কুলের তরফে একটি নোটিশ দিয়ে জানানো হয়েছে যে তাদের বিদ্যালয়ে ৩০টি আসন খালি রয়েছে।তাই তারা ৩০জন ছাত্রীকেই ভর্তি নিতে পারবে এবং তা হবে লটারির মাধ্যমে।আর এই নোটিশ দেখার পরই মঙ্গলবার স্কুলে বিক্ষোভ প্রদর্শন করেন অভিভাবকেরা।

এ বিষয়ে বিদ্যালয় পরিদর্শক তপন বসু জানিয়েছেন,শীঘ্রই একটি বৈঠক করে এই সমস্যার সমাধান করা হবে।    

Check Also

বাংলা মাধ্যমের শিক্ষকের দাবীতে পথ অবরোধ করে বিক্ষোভ পড়ুয়াদের

ইসলামপুর,১৮ সেপ্টেম্বরঃ বাংলা মাধ্যমের শিক্ষকের দাবীতে ইসলামপুর দ্বারিভিটা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাল ইসলামপুর …