সাবধান! পুজোর আগে শিলিগুড়িতে ‘ঢাকাই জামদানি’, ‘কুর্তী’ চোর

শিলিগুড়ি,১১ আগস্ট, শুভঙ্কর পালঃ দল বেধে ৪-৫ জন মহিলা দোকানে ঢুকছেন। মুখে হাসি, হাতে ব্যাগ। দেখে বুঝতেও পারবেন না যে দামী দামী শাড়ি ও পোশাক গায়েব করে দিতে ওস্তাদ তারা। দোকানে এতোজন খদ্দের দেখে মুখে হাসি ফুঁটে যায় ব্যবসায়ী ও দোকান কর্মীদেরও। দোকানে ঢুকেই এই মহিলাদের শাড়ি কেনার লিস্টটা শুনে আরও খুশি হয়ে যান ক্যাশ কাউন্টারে বসা কর্মীও। দোকানে বসেই ঢাকাই জামদানি, ছাপা শাড়ি, কুর্তী সবকিছু দেখার কথা জানায়। বলার সঙ্গে সঙ্গেই সামনে পসরা সাজিয়ে দেন কর্মীরা। আর তখনই শুরু হয়ে যায় গায়েব করার কাজ।


২ জন মহিলা কথা বলেন দোকান কর্মীদের সঙ্গে। সেই সুযোগকে কাজে লাগিয়ে বাকিরা শাড়ি গায়েব করে পায়ের ফাঁকে, ব্যাগে ঢোকাতে শুরু করে দেন। এরপর পছন্দ হচ্ছেনা বলে সকলে বেরিয়ে যান দোকান থেকে।

সম্প্রতি শিলিগুড়ি সেবক মোড়ের কাছে একটি শাড়ির দোকানে এমন ভাবেই ৫ জন মহিলা ঢোকে। দোকানে থাকা কর্মীর সঙ্গে কথার ছলে গায়েব করে দেন বেশকিছু ঢাকাই জামদানি, ছাপা শাড়ি ও কুর্তী। পরে বিষয়টি দোকান মালিকের নজরে আসায় সিসি ক্যামেরার ফুটেজে দেখেন। দোকান মালিক রিঙ্কু পাত্র গোটা ঘটনাটি ভক্তিনগর থানার পুলিশকে জানিয়েছেন। পুলিশ সূত্রে জানা গেছে প্রতি বছর পুজোর আগে শহরে এমনই বেশকিছু মহিলাদের চক্র সক্রিয় হয়। যারা বিভিন্ন দোকান গুলিকে টার্গেট করে সেখান থেকে গায়েব করে দেয় দামি শাড়ি কিংবা ক্যাশ বাক্সে থাকা নগদ টাকা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.