চতুর্থ ন্যাশনাল মাস্টার গেমসে তিনটি সোনা জয় করে জাতীয় রেকর্ড গড়লেন শিলিগুড়ির শ্যামল পাল  

শিলিগুড়ি, ২২ মেঃ কেরালায় আয়োজিত চতুর্থ ন্যাশনাল মাস্টার গেমসে তিনটি সোনা জয় করে জাতীয় রেকর্ড গড়লেন শিলিগুড়ির শ্যামল পাল।


৬৫ বছর বয়সী শ্যামল পাল শিলিগুড়ির সুকান্তপল্লীর বাসিন্দা।শিলিগুড়ি পুলিশ কমিশনারেটে এসআই পদে কর্মরত ছিলেন।ছোটবেলা থেকেই অ্যাথলেটিক্সের এর ওপর উৎসাহ ছিল।ছোটবেলায় কোচবিহার জেলায় পরপর ছয় বার অ্যাথলেটিক্সে জেলা চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি।১৯৮৯ সালেও অ্যাথলেটিক্সে পশ্চিমবঙ্গে রাজ্য চ্যাম্পিয়ন হন।মূলত তিনি ১০০ মিটার ও ২০০ মিটার দৌড় এবং লং জাম্প ও ট্রিপল জাম্পে পারদর্শী শ্যামল পাল।

তার এই পারদর্শীতা এবারে জাতীয় রেকর্ড এনে দিল তাকে।ন্যাশনাল মাস্টার গেমসে৬৫ বছরের ঊর্ধ্ব বিভাগে মাত্র ১৩ সেকেন্ডে ১০০ মিটার এবং ২৮.২২ সেকেন্ডে ২০০ মিটার দৌড়ে রেকর্ড গড়েন তিনি।ট্রিপল জাম্পে ৯.১১ মিটার লাফিয়ে জাতীয় রেকর্ড গড়েন এবং ৪ x ১০০ মিটার রিলে রেসে দ্বিতীয় হয়ে রৌপ্যপদক জয়ী হন তিনি।


জানা গিয়েছে, পুলিশে কর্মরত অবস্থায় নিয়মিত শরীরচর্চা ও সময় পেলেই দৌড়ঝাঁপ করতেন তিনি।অবসর গ্রহণের পর আবার মাঠে ফেরেন।সুযোগ পেয়েই এবারে কেরালার ত্রিবান্দমে অনুষ্ঠিত চতুর্থ ন্যাশনাল মাস্টার গেমসে অংশগ্রহণ করে তিনটি সোনা জয় করে জাতীয় রেকর্ড গড়লেন।তার এই সাফল্যে গর্বিত শহরবাসী।

এই প্রতিযোগিতায় ৬৫ বছরের ঊর্ধ্ব বিভাগে শিলিগুড়ির মহিলা প্রমিলা বর্মন ২০০ মিটার স্প্রিন্টে রৌপ্য পদক জয়ী হন।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.