ক্ষতিগ্রস্থ বাসাসন ব্রিজ, ৪ দিনের মধ্যে অস্থায়ী ব্রিজ তৈরি করলেন বানিয়াখাড়ি গ্রামের বাসিন্দারা

শিলিগুড়ি, ২২ নভেম্বরঃ ক্ষতিগ্রস্থ বাসাসন ব্রিজ।শুরু হয়েছে ব্রিজ মেরামত ও বেইলি ব্রিজের কাজ।এরফলে যাতায়াতের সমস্যায় সাধারণ মানুষ।যাতায়াতের সুবিধার্থে চারদিনের মধ্যে অস্থায়ী ব্রিজ তৈরি করল বানিয়াখাড়ি গ্রামের বাসিন্দারা।সেই অস্থায়ী ব্রিজ দিয়ে শুরু হল যাতায়াত।


প্রসঙ্গত, বালাসন সেতু ক্ষতিগ্রস্থ হওয়ার পর বন্ধ রয়েছে যান চলাচল।শিলিগুড়ি থেকে বাগডোগরা যাতায়াতের জন্য প্রায় ১০-১২ কিলোমিটার পথ ঘুরে যাতায়াত করতে হচ্ছে মানুষকে।পাশাপাশি এলাকার মানুষদেরও বিভিন্ন সমস্যায় পড়তে হচ্ছে।

এই সমস্যা সমাধানে এগিয়ে আসেন স্থানীয়রাই।তৈরি করলেন ৭২ ফুট লম্বা এবং ৫ ফুট চওড়া অস্থায়ী ব্রিজ।বাঁশ ও লোহার পাইপ দিয়ে তৈরি করা হয়েছে এই ব্রিজ।রবিবার ব্রিজের কাজ শেষ হয়।এরপর থেকেই যাতায়াতের জন্য খুলে দেওয়া হয়েছে এই ব্রিজ।এই ব্রিজ দিয়ে বাইক, সাইকেল এবং টোটো যাতায়াত করছে।    


জানা গিয়েছে, বানিয়াখাড়ি গ্রামের বাসিন্দা বাবলু সেন প্রথম এই ব্রিজ তৈরি করার কথা ভাবেন।এরপরই কয়েকজনকে নিয়ে ৭২ ফুট লম্বা এই ব্রিজ নির্মান করেন।ব্রিজ তৈরি করতে প্রায় ৭৫ হাজার টাকা খরচ হয়েছে।ব্রিজ তৈরি হয়ে যাওয়ায় খুশি সেখানকার মানুষ।  

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.