বোর্ড গড়ল তৃণমূল! প্রধান হল বিজেপির, উপপ্রধান তৃণমূলের

খড়িবাড়ি, ১৭ আগস্টঃ বোর্ড গড়ল তৃণমূল।তবে প্রধান হল বিজেপির, উপপ্রধান ঘাসফুলের! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি! শিলিগুড়ি মহকুমা পরিষদের ইতিহাসে এমন ঘটনার সাক্ষী থাকল খড়িবাড়ি বিন্নাবাড়ির বোর্ড গঠন।


জানা গিয়েছে, বিন্নাবাড়ি গ্রাম পঞ্চায়েতের ১৩টি আসনের মধ্যে তৃণমূল ৯ ও বিজেপি ৪টি আসনে জয়লাভ করে।তৃণমূল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করলেও প্রধান পদে তপশিলি উপজাতি সংরক্ষণ থাকার ফলে প্রার্থী না থাকায় বেকায়দায় পড়ে শাসকদল।গত ২৫ জুলাই প্রথম বোর্ড গঠনের দিনে বিজেপি এলেও তৃণমূল না যাওয়ায় বোর্ড গঠন ভেস্তে যায়।এরপর বুধবার বোর্ড গঠন হলে প্রধান নির্বাচিত হন বিজেপির আলাকসু লাকড়া ও উপপ্রধান হন তৃণমূলের প্রমোদ প্রসাদ।এই ঘটনাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা এড়াতে কড়া নিরাপত্তা ছিল এলাকায়।জারি করা হয়েছিল ১৪৪ ধারা।

নবনির্বাচিত প্রধান জানান, মানুষের জন্য কাজ করবো।তবে দলের নির্দেশ মেনে কোনো বিশৃঙ্খলা না করে মানুষের রায়কে সমর্থন করেছি।


ব্লক তৃণমূল সভাপতি মুকুল সরকার বলেন, এসটি সংরক্ষণে আমাদের কোনো প্রার্থী জয়ী না থাকায় আমারা কোনো বিশৃঙ্খলা না করে মানুষের রায়কে নিয়ে কাজ করবো।তবে উপপ্রধান, বিরোধী দলনেতা ও সঞ্চালক আমাদের হবে।

এই বিষয়ে বিজেপির জেলা সভাপতি আনন্দময় বর্মন বলেন, মহকুমা পরিষদের ইতিহাসে বিজেপির প্রধান প্রথমবার হল।আমাদের দুই তপশিলী উপজাতির জয়ী সদস্যদের ভয় দেখিয়ে লোভ দেখিয়ে তৃণমূল দলে টানতে চেয়েছিল, তা আমরা হতে দেইনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.