‘ডুডল ফর গুগল’ প্রতিযোগিতায় সেরার সেরা কলকাতার শ্লোক

আজ শিশু দিবস।শিশু দিবস উপলক্ষে আয়োজিত ‘ডুডল ফর গুগল’ প্রতিযোগিতায় সেরার সেরা হল কলকাতার দিল্লি পাবলিক স্কুলের পড়ুয়া শ্লোক মুখার্জি।


প্রতিবছরই শিশু দিবস উপলক্ষে গুগলের তরফে ‘ডুডল ফর গুগল’ প্রতিযোগিতার আয়োজন করা হয়।এবছরও এই প্রতিযোগিতায় ভারতের প্রায় ১০০টিরও বেশি শহর থেকে প্রায় ১ লক্ষ ১৫ হাজার প্রথম থেকে দশম শ্রেণির পড়ুয়া অংশগ্রহণ করে।প্রতিযোগিতায় এবছরের বিষয় ছিল ‘আগামী ২৫ বছরে আমার ভারত’।এই থিমের ওপর ভিত্তি করে শ্লোক তার ডুডলে তুলে ধরে আগামী ২৫ বছরে, ভারতের বিজ্ঞানীরা মানবসভ্যতার উন্নতির জন্য পরিবেশবান্ধব রোবট তৈরি করবেন।মহাকাশ গবেষণা, যোগাসন,আয়ুর্বেদ শাস্ত্রও আরও উন্নত হবে।উন্নতির শিখরে উঠবে ভারত।তার এই আর্টই এনে দেয় সেরার শিরোপা।

১৪ নভেম্বর রাত ১২টার পরই গুগলের তরফে শ্লোকের নাম ঘোষনা করা হয়।শ্লোকের এই ডুডল আর্ট আজ সারাদিনের জন্য গুগল সার্চ ইঞ্জিনে প্রদর্শিত হয়েছে।তার ডুডলের নাম  'ইন্ডিয়া অন দ্য সেন্টার স্টেজ'।


প্রতিযোগিতায় বিচারকেরা ২০টি ডুডলকে চুড়ান্ত করে।এরপর জনগনের ভোটের জন্য সেই ২০টি চুড়ান্ত ডুডল অনলাইনে প্রদর্শিত হয়।সেখানে প্রায় ৫ লক্ষের বেশি মানুষ ভোটদান করেন।এরপরই সেরার সেরাকে বেছে নেওয়ার পাশাপাশি আরও চারটি গ্রুপের বিজয়ীদের নাম ঘোষনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.