একাধিক দাবীতে শিলিগুড়িতে গণ অবস্থানে সামিল উত্তরবঙ্গ তপশিলী জাতি ও আদিবাসী সংগঠন উতজাআস

শিলিগুড়ি, ২৭ মেঃ কামতাপুরী ভাষার রাষ্ট্রীয় স্বীকৃতি এবং অষ্টম তপশীলে অন্তর্ভুক্তকরণ,বিভিন্ন ট্রেনিং প্রতিষ্ঠানে ৬০ শতাংশ  ভূমিপুত্রদের আসন সংরক্ষণ সহ একাধিক দাবীতে শিলিগুড়িতে গণ অবস্থানে সামিল হল উত্তরবঙ্গ তপশিলী জাতি ও  আদিবাসী সংগঠন উতজাআস।  


জানা গিয়েছে, আশির দশক থেকে  উত্তরবঙ্গ তপশিলী জাতি ও আদিবাসী সংগঠন উতজাআস উত্তরবঙ্গের বিভিন্ন সম্প্রদায়ের দাবী দাওয়া নিয়ে গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন করে আসছে।শুক্রবার শিলিগুড়িতে মহাত্মা গান্ধী মূর্তির পাদদেশে  ৯ দফা দাবীতে গণ অবস্থানে সামিল হন সংগঠনের সদস্যরা।তাদের বিভিন্ন দাবী-দাওয়া নিয়ে বক্তব্য রাখেন নেতৃত্বরা।

এই বিষয়ে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভানেত্রী রঞ্জনা রায় বলেন, আমাদের উত্তরবঙ্গকে সব দিক থেকে পিছিয়ে রাখা হয়েছে।উত্তরবঙ্গে অনেক ভাষাভাষীর মানুষ রয়েছে তাদের কথা কেউ চিন্তা করে না।এই গণ অবস্থানের মঞ্চ থেকে সরকারের দৃষ্টি আকর্ষণ করতে চাই।আমাদের দাবি মানা না হলে আরও বৃহত্তর আন্দোলনে নামা হবে।


গণ অবস্থানের পর মহকুমাশাসকের মাধ্যমে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে স্মারকলিপি প্রদান করা হবে বলে জানান সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি সত্যেন প্রসাদ রায়।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.