বছরের প্রথম দিনে খুলে গেল রাজগঞ্জের রঙ্গটি চা বাগান, খুশি শ্রমিকরা  

রাজগঞ্জ, ১ জানুয়ারিঃ বছরের প্রথম দিনে খুশির হাওয়া রঙ্গটি চা বাগানে। তিন মাস বন্ধ থাকার পর বুধবার নতুন মালিকের হাত ধরে খুলল রাজগঞ্জের রঙ্গটি চা বাগান ও কারখানা। শ্রমিকদের বকেয়া মজুরি ও পুজোর বোনাস মিটিয়ে দেবেন নতুন মালিক। ফলের খুশি শ্রমিকরা।


প্রসঙ্গত, গত ২৩ সেপ্টেম্বর চা বাগান বন্ধ করে চলে যায় মালিকপক্ষ। পুজোর বোনাস এবং এক সপ্তাহের মজুরি দেওয়া হয়নি। ফলে দিশেহারা হয়ে পড়েন শ্রমিকরা। এরপর গত ১৩ নভেম্বর চা কারখানাও বন্ধ করে দেয় মালিকপক্ষ। ফলে বাগান ও কারখানার প্রায় ১৫০জন শ্রমিক কর্মহীন হয়ে পড়েন। বাগান খোলার জন্য শ্রমিক নেতা থেকে শুরু করে এলাকার জনপ্রতিনিধি এবং প্রশাসনকেও জানানো হলেও অবস্থার পরিবর্তন হয়নি।

তরাই ডুয়ার্স প্ল্যান্টেশন ওয়ার্কার্স ইউনিয়নের ( টিডিপিডব্লুইউ ) কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তপন দে বলেন, আগের মালিক কোনোরকম নোটিশ না দিয়েই চা বাগান ও কারখানা বিক্রি করে দেন।


নতুন মালিক নরেশ বনসলের সঙ্গে শ্রমিকদের সমস্যা ও কারখানা খোলার ব্যাপারে দরবার করার পর নতুন মালিক পক্ষ খুলতে রাজি হয়।সেই সঙ্গে শ্রমিকদের বকেয়া মজুরি, বোনাস ও গ্র্যাচুইটি দিতেও রাজি হয়েছে।

নতুন মালিক নরেশ বনসল বলেন, বছরের প্রথম দিনে বাগান ও কারখানা খুলছে। শ্রমিকদের বকেয়া পাওনা মিটিয়ে দেওয়া হবে।এছাড়া শ্রমিকদের ভবিষ্যতের বিষয়টিও দেখা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.