কারখানার নতুন-নতুন সিদ্ধান্তে নাজেহাল শ্রমিকেরা, কাজ বন্ধ করে চলল বিক্ষোভ

শিলিগুড়ি,৩০ সেপ্টেম্বরঃ ‘নো ওয়ার্ক,নো পে’ কারখানা কর্তৃপক্ষের এমন নির্দেশে পুজোর আগে আতঙ্কে হলদিয়া গ্যাস সিলিন্ডার কারখানার শ্রমিকেরা।


শ্রমিকেরা জানান, ফুলবাড়ি স্থিত হলদিয়া গ্যাস সিলিন্ডার কারখানায় প্রায় ১৪৫ জন শ্রমিক রয়েছে।কারখানার নিয়ম মেনেই কাজ চালিয়ে যাচ্ছেন তারা। তবে কারখানা কর্তৃপক্ষ ঘাটতি দেখিয়ে নতুন নতুন নানান নিয়ম কর্মচারীদের ওপর লাগু করার চেষ্টা চালাচ্ছে।শুধু তাই নয় শ্রমিক ছাটাইয়ের কথাও ভাবছে কর্তৃপক্ষ।বৃহস্পতিবার এই সিদ্ধান্তের বিরোধিতায় কাজ বন্ধ করে এবং একাধিক দাবি নিয়ে বিক্ষোভ দেখান শ্রমিকেরা।

আইএনটিটিইউসি নেতা ইয়ানুল হক মুনসি জানান, বিগত ২৩ বছর ধরে এই কারখানায় শ্রমিকরা কাজে নিযুক্ত।তবে আজও সরকারী নিয়মে তারা মাইনা পায় না। আজও তাদের দৈনিক হাজিরা ৩০০ টাকার নিচে।অন্যদিকে কাজের  বাড়তি যে অর্থ তারা পেত তাও বন্ধ করে দিতে চলেছে কারখানা কর্তৃপক্ষ, যা কোন ভাবেই মেনে নেবে না শ্রমিকেরা।অবিলম্বে তাদের সমস্ত দাবি মেনে  সরকারী নিয়মে কাজ করানোর আবেদন জানান তারা।।


অন্যদিকে কারখানার ম্যানেজার দেবব্রত পাল বলেন, লকডাউন সহ একাধিক কারনে বর্তমানে কারখানা ঘাটতিতে রয়েছে,সেই কারনে কারখানা ও শ্রমিক স্বার্থে কর্তৃপক্ষ বেশ কিছু নিয়মে রদবদল করেছে।কারখানার স্বার্থে কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রতি সহমত পোষন করে সকলকে একত্রিত হয়ে হাতে হাত মিলিয়ে এগিয়ে আসার আবেদন জানান তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.