৫০ শতাংশ ছাড় দিল রেল, শিলিগুড়িতে টয় ট্রেনে চড়ে খুশি শিশুরা

শিলিগুড়ি, ১৪ নভেম্বরঃ কারো প্রথমবার টয়ট্রেনের সফরের আনন্দ, কারোর আবার প্রথম ট্রেন যাত্রা।শিশুদিবসে টয় ট্রেনে চড়ে বেজায় খুশি খুদে শিশুরা।  


গোটা দেশের পাশাপাশি শিলিগুড়িতেও শিশুদিবস পালন করা হল।তবে অন্যান্যদের থেকে একটু অন্যরকমভাবে এই দিনটি পালন করার উদ্যোগ গ্রহণ করে স্বেচ্ছাসেবী সংগঠন ইউনিক ফাউন্ডেশন।বিশেষ চাহিদাসম্পন্ন ও দৃষ্টিহীন প্রায় ৩৫ জন শিশুকে নিয়ে রোমাঞ্চকর টয়ট্রেন ভ্রমণ যাত্রার আয়োজন করেন তারা।এদিন শিলিগুড়ির জংশন স্টেশন থেকে রংটং পর্যন্ত এই টয়ট্রেন সফরের আয়োজন করা হয়।তাদের এই অভিনব উদ্যোগে দার্জিলিং হিমালয়ান রেলওয়ের তরফে প্রতি টিকিটে ৫০ শতাংশ ছাড় দেওয়া হয়।

এদিন শিলিগুড়ির জংশন স্টেশনে টয়ট্রেন পৌঁছতেই উল্লাসে মেতে ওঠে শিশুরা।অনেক শিশু এদিন প্রথমবার টয়ট্রেনে উঠবে বলে আলাদাই উৎসাহ ছিল তাদের মধ্যে।গানেগল্পে সেই টয়ট্রেন সফরের আনন্দ উপভোগ করে শিশুরা।রংটং স্টেশনে টয়ট্রেন পৌঁছাতেই নিজেদের অনুভূতি জানায় শিশুরা।


এদিনের অনুষ্ঠান উপস্থিত ছিলেন বিশিষ্ট ভ্রমণ গাইড রাজ বসু,সমাজকর্মী রবীন্দ্র জৈন সহ ইউনিক ফাউন্ডেশন টিমের কর্মীরা।

এদিন ভ্রমণে যাওয়া শিশুরা জানায়, আমরা খুব খুশি।এই প্রথমবার আমরা ট্রেনে উঠেছি।সারাদিন আনন্দে কাটালাম দিনটি।

অন্যদিকে স্বেচ্ছাসেবী সংগঠন ইউনিক ফাউন্ডেশনের তরফে অনুপ বসু বলেন, আমরা প্রতিবছরই এই দিনটি পালন করে থাকি।এবছর শিশুদের নিয়ে ভ্রমণ যাত্রার আয়োজন করা হয়েছে।আমরা চাই এই শিশুরা সমাজের মূল স্রোতে ফিরে আসুক।ওদের সাফল্য কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.