ভ্যাকসিন নিয়ে সচেতন হচ্ছেন মানুষ, টিকাকরণের দ্বিতীয়দিনে বাড়ানো হল ভ্যাকসিনের ডোজ  

শিলিগুড়ি, ১৮ জানুয়ারিঃ গত ১৬ জানুয়ারি থেকে সারা দেশে শুরু হয়েছে কোভিড টিকাকরণ। আজ ভ্যাকসিনেশনের দ্বিতীয় দিন।প্রথম দিনে টিকাকরণের যে লক্ষ্য মাত্রা ছিল তা পূরণ হয়নি।প্রত্যেকটি কেন্দ্র থেকে ১০০ জনকে ভ্যাকসিন দেওয়ার কথা থাকলেও প্রথম দিনে সেই লক্ষ্যমাত্রা পূরণ হয়নি।তবে দ্বিতীয় দিনে ভ্যাকসিন নিয়ে সচেতন হতে দেখা গিয়েছে।এরফলে ভ্যাকসিন ডোজের সংখ্যা বাড়ানো হয়েছে।


স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী টিকাকরণের প্রথম দিনে উত্তরবঙ্গের ৮টি জেলায় ৪৪০০ জনকে ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যমাত্রা ছিল, তবে মাত্র ২৯১৪ জন ভ্যাকসিন নিয়েছেন।শুধুমাত্র কালিম্পঙে ১০০ শতাংশ মানুষ টিকা নিয়েছেন।উত্তরবঙ্গের ৮টি জেলায় ৬৬.২২ শতাংশ ভ্যাকসিনেশন হয়।

সোমবার ভ্যাকসিনেশনের দ্বিতীয় দিনে সংখ্যা অনেকটাই বেড়েছে।আজ উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ১২০ জন স্বাস্থ্যকর্মী ভ্যাকসিন নেন।


কোভিড কেয়ার নেটওয়ার্কের কো-অর্ডিনেটর ডঃ কল্যাণ খাঁ বলেন, টিকাকরণের প্রথম দিনে কো-উইন অ্যাপে সমস্যা থাকার কারণে বিভ্রান্তি সৃষ্টি হয়েছিল।ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে অনেকেই দ্বিধাগ্রস্ত ছিলেন।তবে এখন মানুষ সচেতন হচ্ছেন।গোটা দেশে টিকা নেওয়ার পর খুব কম সংখ্যক মানুষের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গিয়েছে।তবে দ্বিতীয় দিনে অনেকেই আজ টিকা নিতে এসেছেন।তিনি চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, চিকিৎসকেরা নিজেদের জন্য শুধু নয় রোগীর স্বাস্থ্যের কথা মাথায় রেখে এবং সমাজের কথা ভেবে ভ্যাকসিন নিন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.