১০ বছর ধরে সিঙ্কোনা বাগানে শ্রমিকদের হচ্ছে না পদোন্নতি, আন্দোলনে নামলেন শ্রমিকরা

শিলিগুড়ি, ১০ মেঃ প্রায় ১০ বছর ধরে সিঙ্কোনা বাগানে শ্রমিকদের গ্রূপ ডি’তে পদোন্নতি বন্ধ।এই নিয়ে একাধিকবার সিঙ্কোনা কর্তৃপক্ষকে জানিয়েও কোনো লাভ হয়নি।অবশেষে আন্দোলনে নামলেন শ্রমিকরা।গত ১২দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা।


জানা গিয়েছে, মঙ্গলবার মংপু এলাকায় হিল তৃণমূলের শ্রমিক সংগঠনের তরফে একটি বিক্ষোভ মিছিল করা হয়।পাশাপাশি সিঙ্কোনা ডিরেক্টরের কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখান শ্রমিকেরা।এদিন সিঙ্কোনা শ্রমিকদের বিক্ষোভকে সমর্থন করেন এলাকার ব্যবসায়ী ও গাড়ি চালকরা।অন্যদিকে আগামীকাল কলকাতায় বিভাগীয় মন্ত্রীর সাথে এই পরিস্থিতি নিয়ে একটি বৈঠকের কথা রয়েছে।

শ্রমিকদের অভিযোগ, ২০১১ সাল থেকে সিঙ্কোনা বাগানের শ্রমিকদের পদোন্নতি হয়নি।একাধিকবার কর্তৃপক্ষকে জানিয়েও কোনো লাভ হয়নি।এই কারণে গত মাসের ২৮ তারিখ থেকে সিঙ্কোনা বাগানের চারটি ইউনিটে বিক্ষোভ প্রতিবাদ কর্মসূচি শুরু হয়েছে।শ্রমিক সংগঠনের দাবী, অবিলম্বে সিঙ্কোনা কর্তৃপক্ষকে শ্রমিকদের পদোন্নতি করতে হবে।


এই বিষয়ে হিল তৃণমূলের সিঙ্কোনা প্লান্টেশন ওয়াকার্স ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি সন্তোষ খাওয়াস বলেন, গত প্রায় ১১ বছর ধরে সিঙ্কোনা বাগানের হেলপারদের গ্রুপ ডি পদে পদোন্নতি বন্ধ রয়েছে।আমরা চাই অবিলম্বে বাগান কর্তৃপক্ষ শ্রমিকদের স্বার্থে পদোন্নতি চালু করুক।

অন্যদিকে সিঙ্কোনা বাগানের ডিরেক্টর সামুয়েল রাই জানান, বিষয়টি নিয়ে ইতিমধ্যেই রাজ্য সরকারকে জানানো হয়েছে।এই বিষয়টি রাজ্য সরকারের উচ্চ পর্যায়ের আধিকারিকরা দেখছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.