পুজোর আগে টয়ট্রেনে রেস্তোরাঁ, ভিস্তাডোম- ঘুরে নিন পাহাড়

শিলিগুড়ি, ২৬ সেপ্টেম্বরঃ পুজোর মরশুমে পর্যটকদের নিয়ে এনজেপি স্টেশন থেকে শৈলশহর দার্জিলিং এর পথে রেস্তোরাঁ কোচ এবং এসি ভিস্তাডোম কোচ নিয়ে ছুটল টয়ট্রেন।


সোমবার নিউ জলপাইগুড়ি স্টেশনে আনুষ্ঠানিকভাবে এই ট্রয়ট্রেন পরিষেবার শুভ সূচনা করা হয়।উপস্থিত ছিলেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজার অনসুল গুপ্তা, সাংসদ রাজু বিস্ত, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বারলা সহ অন্যান্য।ভিস্তাডোম কোচের পাশাপাশি রেস্তোরাঁ কোচে বসে খাবারের স্বাদ গ্রহণের সঙ্গেই প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন পর্যটকরা।

রেল সূত্রে জানা গিয়েছে, প্রতি সপ্তাহে শনিবার, সোমবার ও বুধবার এই ট্রেন চলবে।অন্যদিকে দার্জিলিং স্টেশন থেকে রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার রওনা হয়ে এনজেপিতে আসবে।ভিস্তাডোম কোচের ভাড়া যাত্রীপিছু ১৫০০ টাকা ও রেস্তোরাঁ কোচের ভাড়া ১৩০০ টাকা নির্ধারিত করা হয়েছে।টয়ট্রেন পরিষেবাকে আরও একধাপ উন্নত করতে রেলের তরফে রেস্তোরাঁ কোচ সহ এসি ভিস্তাডোম কোচে পরিষেবা চালু করা হয়েছে।


প্রসঙ্গত, বৃষ্টির জেরে পাহাড়ের একাধিক জায়গায় ধস নামার ফলে বেশকিছুদিন ধরে টয়ট্রেন পরিষেবা বন্ধ ছিল।তবে যুদ্ধকালীন তৎপরতায় ধস সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়।এরপর আজ থেকে ফের পাহাড়ের পথে ছুটল খেলনা ট্রেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.