বন্ধ জলপাইগুড়ির বৃহৎ বিস্কুট ফ্যাক্টরি, জেলাশাসকের দ্বারস্থ হলেন মালিকপক্ষ ও নর্থবেঙ্গল ইন্ডাস্ট্রিস অ্যাসোসিয়েশন

blank

জলপাইগুড়ি, ১২ আগস্টঃ শ্রমিক-মালিক অসন্তোষের জেরে বন্ধ রয়েছে জলপাইগুড়ি জেলার বৃহৎ বিস্কুট ফ্যাক্টরি। গত ২০ জুন থেকে ফ্যাক্টরি লক আউট ঘোষনা করে মালিক পক্ষ।বেশ কয়েকবার আলোচনায় বসেও সমস্যার সমাধান না হওয়ায় অবশেষে জেলাশাসকের দ্বারস্থ হলেন মালিকপক্ষ ও নর্থবেঙ্গল ইন্ডাস্ট্রিস অ্যাসোসিয়েশন।


নর্থবেঙ্গল ইন্ডাস্ট্রিস অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সুরজিৎ পাল অভিযোগ করে বলেন, শাসকদলের শ্রমিক নেতা তপন দে এর জন্যই আমরা ফ্যাক্টরি খুলতে পারছি না।তিনি দাদাগিরি করছেন।এই বিষয়ে আগেও রাজগঞ্জ ব্লক অফিসে বিডিও ও বিধায়ক খগেশ্বর রায়ের অনুরোধে ফ্যাক্টরি খোলার বিষয়ে বৈঠকে বসেছিলাম কিন্তু তপন  দে সেই বৈঠকে আমাদের ওপর কার্যত চড়াও হন।ঠিকমত কাজ না করার জন্য ৩২ জন শ্রমিককে ছাটাই করার কথা বলা হয়।কিন্তু তপন দে তা মানতে রাজি নয়।আমরা ভিআরএস দিতেও রাজি আছি।সুরজিৎ পাল আরও বলেন, আমরা ফ্যাক্টরি চালাতে চাই।এই কারণেই আজ জেলাশাসকের দ্বারস্থ হয়েছি।

এদিকে শ্রমিক নেতা তপন দে জানান, আমার বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন।জেলাশাসক বৈঠকে সমস্ত বিষয় তুলে ধরতে চাই।এই ফ্যাক্টিরিতে আমাদের কোন ইউনিয়ন ছিল না।গত ৯ মাস ধরে ইউনিয়ন হয়েছে।তিনি অভিযোগ করে বলেন, লকডাউনের মধ্যে মালিকপক্ষ বাইরে থেকে ৫০ জন শ্রমিক নিয়ে এসেছে।আর ৩২ জন স্থানীয় শ্রমিকদের কাজ থেকে বের করতে চাইছে। আমার দাবী উপযুক্ত ভিআরএস দিয়েও তবেই তাদের ছাটাই করা হোক।কিন্তু তারা তা মানছেন না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.