শিলিগুড়িতে পথ কুকুরদের নির্বীজকরণ শিবিরের আয়োজন

শিলিগুড়ি, ২ মেঃ শিলিগুড়ি পুরনিগমের সহযোগিতায় পথ কুকুরদের নির্বীজকরণ শিবিরের আয়োজন করল দার্জিলিং ডিস্ট্রিক্ট লিগ্যাল এইড ফোরাম, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ও নবদিশা স্বেচ্ছাসেবী সংগঠন।


শহরে দিনের পর দিন বেড়েই চলেছে পথকুকুরদের সংখ্যা।এরফলে বিভিন্ন সময় সমস্যায় পড়তে হয় শহরবাসীকে।এই কারণে পথ কুকুরদের নির্বীজকরনের উদ্যোগ গ্রহণ করে পুরনিগম সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।সোমবার শিলিগুড়ি ডাম্পিং গ্রাউন্ডের সামনে পথ কুকুরদের শেল্টার হোমে নির্বীজকরণ করার কাজ শুরু হয়।

এদিনের এই শিবিরে উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র রঞ্জন সরকার, দার্জিলিং জেলা লিগ্যাল এইড ফোরামের সভাপতি অমিত সরকার, পশু প্রেমী সংগঠনের পক্ষ থেকে প্রিয়া চক্রবর্তী, আইন কলেজের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর  ডঃ সংযুক্ত মৈত্র, ডঃ নিলম লামা সহ অন্যান্যরা।


ডেপুটি মেয়র রঞ্জন সরকার বলেন, রাস্তাঘাটে পশুদের অবাধ বিচরণ বন্ধ করতে হবে।সকলের কাছে তিনি অনুরোধ করেন যাতে কেউ গবাদি পশু রাস্তায় না ছাড়ে।

অন্যদিকে এই বিষয়ে অমিত সরকার বলেন, দুর্ঘটনায় প্রতিনিয়ত পথ কুকুরদের মৃত্যু ঘটছে।পথ কুকুরদের সংখ্যা বাড়ার ফলে নির্বীজকরণের উদ্যোগ নেওয়া হয়েছে।

One thought on “শিলিগুড়িতে পথ কুকুরদের নির্বীজকরণ শিবিরের আয়োজন

  1. Ranjan Sharma says:

    Thanks to animal lover organization,
    Amit sarkar sir and our deputy Mayor sir for taking great initiative in favour of stray dogs. Ache din aanewale hai for voiceless animals.thank you so much.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.