উচ্চমাধ্যমিকে ভালো ফল করে উচ্চশিক্ষার স্বপ্ন হায়দারপাড়া বুদ্ধ ভারতী বিদ্যালয়ের মেধাবী ছাত্রী আয়েশার

শিলিগুড়ি, ২৪ জুলাইঃ উচ্চমাধ্যমিকে ভালো ফল করে উচ্চশিক্ষার স্বপ্ন হায়দারপাড়া বুদ্ধ ভারতী বিদ্যালয়ের ছাত্রী আয়েশা বিশ্বাসের।


পুরনিগমের ৪০ নম্বর ওয়ার্ডের গৌরাঙ্গ পল্লীর বাসিন্দা আয়েশা ছোট থেকেই মেধাবী ছাত্রী।বিদ্যালয়ে বরাবর প্রথম স্থান অধিকার করে এসেছে।২০১৯ সালে মাধ্যমিক পরীক্ষাতেও বিদ্যালয়ে প্রথম স্থান অধিকার করে আয়েশা।এবছর উচ্চমাধ্যমিকে ৪৫৭ নম্বর পেয়ে স্কুলে প্রথম স্থান অধিকার করেছে।এরপর ইংরেজি অনার্স নিয়ে উচ্চশিক্ষার স্বপ্ন দেখছে আয়েশা।আয়েশার বাবা চয়ন বিশ্বাস পেশায় সবজি ব্যবসায়ী।সবজি বিক্রি করে মেয়ের পড়াশোনার খরচ জোগাতে হিমসিম খেতে হয় তাকে।যদিও বাবার স্বপ্ন মেয়েকে অনেক দূর পড়াশোনা করানোর।তবে করোনা অতিমারিতে মেয়ের পড়াশোনার খরচ চালাতে আর্থিক সংকটে পড়েছেন তিনি।

আয়েশা জানায়, বাবা মায়ের একমাত্র মেয়ে আমি।তাদের অনেকটাই আশা ভরসা আমি, সবসময় চেষ্টা করব নিজের পায়ে দাঁড়িয়ে তাদের পাশে দাঁড়ানোর।


অন্যদিকে আয়েশার ভালো ফলাফল শুনে বিদ্যালয়ে আসেন দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা সমাজসেবী মদন ভট্টাচার্য।এদিন হায়দারপাড়া বুদ্ধ ভারতী বিদ্যালয়ে আয়েশাকে ফুল ও মিষ্টির প্যাকেট তুলে দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপ্নেন্দু নন্দী ও সমাজসেবী মদন ভট্টাচার্য।

প্রধান শিক্ষক স্বপ্নেন্দু নন্দী বলেন, আয়েশা খুব ভালো ছাত্রী।জানিনা এইরকম ফলাফল অবার কবে হবে।ওর সাফল্য কামনা করি।

সমাজসেবী মদন ভট্টাচার্য বলেন, দারিদ্রতা মেধাকে দমিয়ে রাখতে পারবে না।তার প্রমান আয়েশা।আয়েশার পাশে ছিলাম, আছি এবং আগামীতেও থাকবো।

অন্যদিকে আয়েশার মা ও বাবা বলেন, আমরা যা করতে পারিনি মেয়ে যাতে করতে পারে এটাই আমরা চাই।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.