পুজো পেরিয়ে গেলেও মেলেনি বোনাস, বিক্ষোভে সামিল রাজগঞ্জের মানসরোবর চা কারখানার শ্রমিকরা

রাজগঞ্জ, ১৭ অক্টোবরঃ পুজো পেরিয়ে গেলেও মেলেনি বোনাস, তাই কারখানার সামনে বিক্ষোভে সামিল রাজগঞ্জের মানসরোবর চা কারখানার শ্রমিকরা।


রবিবার ২০ শতাংশ বোনাসের দাবিতে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখান শ্রমিকরা।রাজগঞ্জের বিন্নাগুড়ি গ্রামে পঞ্চায়েতের মানসরোবর কারখানায় প্রায় ৭০ জন শ্রমিক কাজ করেন।

 শ্রমিকরা বলেন, সারাবছর কাজ করে পুজোর সময় বোনাস পাওয়ার অপেক্ষায় থাকেন। বোনাসের টাকা দিয়ে পুজোয় সন্তানদের নতুন জামাকাপড় কিনে দেন।কিন্তু এবছর পুজো পেরিয়ে গেলেও এখনও বোনাস না পাওয়ায় সন্তানদের নতুন জামাকাপড় কিনে দিতে পারেননি।


তৃণমূল ইন্ডাস্ট্রিয়াল এস্টেট ওয়ার্কার্স ইউনিয়নের জলপাইগুড়ি জেলার সম্পাদক তপন দে বলেন, দুর্গাপুজো পার হয়ে গেলেও মালিকপক্ষের অ্যাসোসিয়েশন থেকে বোনাস নিয়ে  কোনরকম আলোচনার বিষয়ে এখন পর্যন্ত চিঠি দিয়ে জানানো হয়নি।তাই আমরা শ্রমিকদের আশ্বস্ত করতে পারছি না বোনাসের বিষয়ে।তাই আজ থেকে আমরা কারখানার সামনে গেট মিটিং শুরু করেছি।২০ শতাংশ বোনাসের দাবিতে আমাদের অন্দোলন চলবে।৭২ ঘন্টার মধ্যে অ্যাসোসিয়েশন থেকে আলোচনায় বসার কোনো চিঠি না পেলে কারখানা চালু রেখে উৎপাদিত চা বাইরে নিয়ে যেতে দেওয়া হবে না।

এই বিষয়ে ম্যানেজার রানা সরকার বলেন, মালিক সংগঠনের ঘোষণা অনুযায়ী অগ্রিম হিসেবে ১৭ শতাংশ বোনাস দেওয়ার কথা বলা হয়েছিল কিন্তু তা শ্রমিকরা নিতে রাজি হয়নি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.