ফের চেনা ছন্দে বিশ্বকর্মা পুজো, বাড়তি লাভের আশায় প্রতিমা বিক্রেতারা

শিলিগুড়ি, ১৬ সেপ্টেম্বরঃ করোনা পরিস্থিতি কাটিয়ে ফের দুবছর পর চেনা ছন্দে ফিরতে চলেছে বিশ্বকর্মা পুজো।সেইমতো বিভিন্ন গ্যারেজ, অফিস, কারখানায় পুজোর প্রস্তুতি শুরু হয়েছে।বিশ্বকর্মা পুজোয় বাড়তি লাভের আশায় প্রতিমা বিক্রেতারা।ইতিমধ্যে প্রচুর প্রতিমা নিয়ে শহরের বিভিন্ন জায়গায়  পসরা সাজিয়ে বসেছেন প্রতিমা বিক্রেতারা।


জানা গিয়েছে, দ্রব্যমূল্যের বাজারে প্রত্যাশা মত প্রতিমা বিক্রি হচ্ছে না।গতবছর যে প্রতিমার দাম ছিল ৩০০ টাকা এবার সেই প্রতিমার দাম বেড়ে দাঁড়িয়েছে ৪০০ থেকে ৬০০ টাকা।বড় প্রতিমা দুই হাজার টাকা থেকে বেড়ে ২৫০০ থেকে ৩হাজার হয়েছে।এদিকে মূর্তি নিতে এসে মাথায় হাত ক্রেতাদেরও।

প্রতিমা শিল্পী বিশ্বজিৎ পাল এবং পরিতোষ পাল বলেন, প্রতিমার দাম আগের তুলনায় এবারে বেশি।দ্রব্যমূল্যের কারণে মূর্তির দাম বেড়েছে।আগে ২ হাজার থেকে ২৫০০ টাকা গাড়ি মাটির দাম ছিল।এখন সেই মাটির দাম বেড়ে পাঁচ হাজার টাকা হয়েছে।গত বছর বৃষ্টির কারণে অনেক প্রতিমায় গলে গিয়েছিল।এবছর সমস্ত প্রতিমা বিক্রি হবে আসাবাদী তারা।


অন্যদিকে প্রতিমা কিনতে আসা শুভঙ্কর ঘোষ এবং সুজিত দাস বলেন, প্রতিমার দাম আগের তুলনায় অনেকটাই বেড়েছে।তবে পুজো তো করতেই হবে।সমস্তটাই বাজেটের বাইরে চলে যাচ্ছে।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.