‘শিলিগুড়ি ও জলপাইগুড়ির তুলনায় পাহাড়ে লকডাউন পরিস্থিতি স্বাভাবিক’-কেন্দ্রীয় পর্যবেক্ষক দল

শিলিগুড়ি, ৩০ এপ্রিলঃ ‘সমতলের তুলনায় পাহাড়ে ও চা বাগানে ভালোভাবে পালিত হচ্ছে লকডাউন’।শিলিগুড়ি ও পাহাড় পরিদর্শনের পর রিপোর্টে এমনই তথ্য প্রকাশ করলেন কেন্দ্রীয় পর্যবেক্ষক দল।


প্রসঙ্গত,করোনা এবং লকডাউন পরিস্থিতি খতিয়ে দেখতে গত ২০ এপ্রিল শিলিগুড়িতে পৌছায় কেন্দ্রীয় পর্যবেক্ষক দল।এরপর উত্তরবঙ্গের তিন জেলা দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়ি পরিদর্শন করেন কেন্দ্রের ৫ সদস্যের দল।পরিদর্শন শেষে রিপোর্ট তৈরি করতে শুরু করেছেন সদস্যরা।এই রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে পাঠানো হবে।

সূত্রের খবর,রিপোর্টে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল জানিয়েছেন যে, ‘শিলিগুড়ি ও জলপাইগুড়ির তুলনায় পাহাড়ে লকডাউন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং লকডাউন ঠিকভাবে পালন করা হচ্ছে’।এছাড়াও বলা হয়েছে, ‘হেলমেট ও মাস্ক না পড়েই একটি বাইকে তিনজন করে চলাচল করছে।কন্টেনমেন্ট জোনে পরিস্থিতি কিছুটা হলেও স্বাভাবিক রয়েছে।লকডাউন সফল করতে পুলিশ প্রশাসন সম্পূর্ণভাবে ব্যর্থ।তবে চা বাগানের পরিস্থিতি ভালো রয়েছে’।


রিপোর্টে আরও বলা হয়েছে, ‘ উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে বেশ কয়েকটি জেলার রোগীর চাপ রয়েছে।সেই তুলনায় মেডিক্যালে চিকিৎসা পরিষেবার ব্যবস্থা নেই।মেডিক্যালের চিকিৎসা পরিষেবা আরও উন্নত ও ভালো করার কথা বলা হয়েছে’।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.