৪ ফেব্রুয়ারী থেকে শুরু হতে চলেছে ফুলমেলা, নতুন আকর্ষণ ছাদবাগানের ছবি

শিলিগুড়ি,৬ জানুয়ারিঃ ৪ ফেব্রুয়ারী থেকে শিলিগুড়িতে শুরু হতে চলেছে উত্তর পূর্বাঞ্চলের সবচেয়ে বড় পুস্প প্রদর্শনী উৎসব। শিলিগুড়ি হর্টিকালচারাল সোসাইটির তরফে আয়োজিত এই ফুলমেলা এবার ৩৭তম বর্ষে পদার্পণ করবে। তবে বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে বেশকিছু জিনিস এবছর পরিবর্তন করা হয়েছে। যেমন এবছরে ভিড় এড়াতে টিকিটের মূল্য বৃদ্ধি করা হয়েছে। অন্যান্য বছর টিকিটের দাম ১০ টাকা থাকলেও এবছর তা ২০ টাকা করা হয়েছে।


হর্টিকালচার সোসাইটির সম্পাদক প্রশান্ত সেন জানান, নতুন করে স্টলের সংখ্যা এবছর বাড়ানো হয়নি।আগের বছরের স্টলগুলিই এবছর থাকছে।তবে প্রতিবছরের ন্যায় এবারেও শিলিগুড়ির বিভিন্ন প্রান্ত থেকে কয়েকশো ফুলচাষি তাদের ফুলের সমাহার নিয়ে আসবেন।ফুলের পাশাপাশি থাকবে ফল, সবজি, ক্যাকটাস সহ আরও বিভিন্ন জিনিস।জানা গেছে, গতবছরে প্রায় সাড়ে চার কোটি টাকার ব্যাবসা হয়েছে এই ফুলমেলা থেকে।

অন্যদিকে শিলিগুড়ি হর্টিকালচার সোসাইটির সভাপতি নান্টু পাল জানান, লকডাউনে বাড়ির ছাদে প্রচুর মানুষ ছাদবাগান করেছেন।রকমারী ফুল, ফল, সবজী চাষ করেছেন অনেকেই। সেইসব ছাদবাগানের ছবি এবারে থাকবে ফুলমেলায়।হর্টিকালচারাল সোস্যাইটির সঙ্গে যোগাযোগ করলেই বাড়িতে পৌছে যাবে টিম। ছাদবাগানের ছবি তুলে নিয়ে আসবে তারা।সেই ছবি মনোনীত হলেই তা দেখানো হবে ফুলমেলায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.