শিলিগুড়িতে কোটি টাকার সোনার বিস্কুট সহ গ্রেফতার ১

শিলিগুড়ি, ৩ এপ্রিলঃ গোপন সূত্রের খবরের ভিত্তিতে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের কাছে অভিযান চালিয়ে কোটি টাকার সোনার বিস্কুট সহ একজনকে গ্রেফতার করল ডিআরআই।ধৃতের নাম অমিত শাও।হাওড়ার বাসিন্দা।


জানা গিয়েছে, গোপন সূত্রে ডিআরআই এর কাছে খবর আসে যে মালদা থেকে বিপুল পরিমাণে সোনা শিলিগুড়িতে পাচার করা হবে।এই সূত্রের ভিত্তিতে ডিআরআই টিম শনিবার রাতে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের কাছে এশিয়ান হাইওয়ে এলাকায় অভিযান চালায়।সেইসময় মালদা থেকে শিলিগুড়িগামী একটি বাসকে দাড় করিয়ে অমিত শাওকে জিজ্ঞাসাবাদ করে ডিআরআই আধিকারিকেরা।জিজ্ঞাসাবাদে তার কথায় অসঙ্গতি ধরা পড়তেই তাকে আটক করে ডিআরআই দপ্তরে নিয়ে আসা হয়।সেখানে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ২০ পিস সোনার বিস্কুট।অমিত শাও সেই সোনার কোনো বৈধ নথী দেখাতে না পারায় তাকে গ্রেফতার করে ডিআরআই।

উদ্ধার হওয়া সোনার বিস্কুটের ওজন ৩ কিলো ৩২০ গ্রাম।তার মধ্যে প্রত্যেকটি বিস্কুটের ওজন ১৬৬ গ্রাম।যার বাজারমূল্য ১ কোটি ৭১ লক্ষ ৮৭ হাজার ৬৪০ টাকা।অন্যদিকে ধৃতের কাছ থেকে ৩টি মোবাইল ফোন উদ্ধার হয়েছে।আজ ধৃতকে শিলিগুড়ি আদালতে পেশ করা হয়।


সূত্রের খবর, সোনা ইন্দো-মায়ানমার বর্ডার থেকে অসম হয়ে প্রথমে মালদায় পৌছায়।এরপর তা শিলিগুড়িতে পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছিল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.