৬ মাস থেকে বেতন পাচ্ছেন না, সমস্যায় রাজগঞ্জের রেশম প্রকল্পের শ্রমিকরা

রাজগঞ্জ, ১০ অক্টোবরঃ ৬ মাস থেকে বেতন পাচ্ছেন না রাজগঞ্জের রেশম প্রকল্পের শ্রমিকরা।কবে পাবেন তাও জানেন না।তাই পুজোর সময় মন খারাপ শ্রমিকদের।


রাজ্য সরকারের আমবাড়ি ফালাকাটা রেশম প্রকল্পে ৪৫ জন অস্থায়ী শ্রমিক কাজ করেন।প্রায় ৭০ একর জমিতে আগে প্রায় ২০০ জন রেশম কর্মী কাজ করলেও এখন হাতেগোনা কয়েকজন রেশম কর্মী রয়েছেন।ওই ৪৫ জন অস্থায়ী শ্রমিক যাবতীয় কাজ করেন।

এক শ্রমিক শ্রমিক আবু সৈয়দ চৌধুরি বলেন, প্রায় ১২ বছর থেকে তারা কাজ করছেন।১০০ দিনের প্রকল্পের মজুরি হিসেবে তাদের পারিশ্রমিক দেওয়া হয়।সামান্য পারিশ্রমিক দিয়ে তারা কোনোরকমে সংসার চালান।কিন্তু এপ্রিল মাস থেকে তারা বেতন পাচ্ছেন না।


আরেক শ্রমিক অতসী চক্রবর্তী বলেন, ৬ মাস থেকে পারিশ্রমিক না পাওয়ায় রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়, তৃণমূলের জলপাইগুড়ি জেলা সভাপতি মহুয়া গোপকে জানানো হয়েছে।তারপরও পারিশ্রমিক মেলেনি।ফলে সন্তানদের পূজোর পোশাক কিনে দেওয়াও  সম্ভব হয়নি।সংসার কিভাবে চলবে তা ভেবে পাচ্ছেন না।

এই বিষয়ে রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায় বলেন, পুজোর পরে কলকাতায় গিয়ে সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রীকে বিষয়টি জানাবো।ওই শ্রমিকদের পারিশ্রমিক চালু করার চেষ্টা করবো।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.