আজ থেকে পাহাড়ে বন্ধ থাকছে সমস্ত ব্যবসায়ী প্রতিষ্ঠান

শিলিগুড়ি,২৩ মেঃ জিটিএ’ এর আবেদনে সাড়া দিয়ে আজ থেকে পাহাড়ে সমস্ত ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিল ব্যবসায়ী কমিটিগুলি।জানা গিয়েছে,পরবর্তী নির্দেশিকা না পাওয়া পর্যন্ত ব্যবসায়ীরা পাহাড়ে সমস্ত ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রাখবেন।তবে জরুরী পরিসেবার সাথে যুক্ত দোকানগুলি খোলা থাকবে।


উল্লেখ্য, চতুর্থ দফার লকডাউনে বেশ কিছু ক্ষেত্রে ছাড় ঘোষণা করা হয়েছিল রাজ্য সরকারের তরফে।বলা হয়েছিল,স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে শর্ত সাপেক্ষে খোলা যাবে বড়-বড় দোকানগুলি।কিন্তু পাহাড়ের মানুষদের সুরক্ষার কথা ভেবে ব্যবসায়ী কমিটিগুলির কাছে আরও বেশকিছুদিন সমস্ত ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রাখার আবেদন জানিয়েছিল জিটিএ।সেই আবেদনেই সাড়া দিয়ে পাহাড়ে ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নেন ব্যবসায়ী কমিটিগুলি।

অন্যদিকে জিটিএ’ এর তরফে আরও বেশকিছু দাবি তুলে ধরা হয়েছে।জিটিএ চেয়ারম্যান অনিত থাপা জানিয়েছেন, সম্প্রতি ভিন রাজ্যে আটকে পড়া পাহাড়বাসীদের ফিরিয়ে আনা হচ্ছে।কিন্তু সেক্ষেত্রে দেখা যাচ্ছে যে ভিন রাজ্য থেকে আসা ট্রেনগুলি নিউ কোচবিহার স্টেশনে দাঁড়াচ্ছে।যার ফলে সমস্যায় পড়তে হচ্ছে পাহাড়বাসীদের।তাই দার্জিলিঙের সাংসদ রাজু বিস্ত এর কাছে তিনি আবেদন জানিয়েছেন এই বিষয়ে রেলমন্ত্রীর সাথে আলোচনা করে ওই ট্রেনগুলিকে এনজেপি স্টেশনে দাড় করানো হোক।


এদিকে পাহাড়ে ফিরে আসছেন প্রচুর মানুষ।সেক্ষেত্রে প্রয়োজন কোয়ারেন্টিন সেন্টারের।তাই বন্ধ স্কুলগুলিকে যাতে কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহার করা যায় সেই বিষয়ে স্কুল কর্তৃপক্ষগুলির কাছে আবেদন জানিয়েছে জিটিএ।

এছাড়াও অনিত থাপা জানান, যেদিন থেকে বাগডোগরা বিমানবন্দরে স্পেশাল বিমান চালু হবে, সেদিন থেকেই সেখানে জিটিএ’ এর তরফে একটি হেল্পডেস্ক খোলা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.