‘বন্দুক নিয়ে ঘুরছে তালিবান, খুব খারাপ অবস্থা’- ভয়াবহ অভিজ্ঞতা দার্জিলিঙের রাজেশ গুরুংয়ের

শিলিগুড়ি,২৩ আগস্টঃ বন্দুক নিয়ে প্রকাশ্যে ঘুরছে তালিবান, সেখানকার অবস্থা খুব খারাপ।আফগানিস্তান থেকে ফিরে ভয়াবহ সেই অভিজ্ঞতার কথা শোনালেন দার্জিলিংয়ের আরেক বাসিন্দা রাজেশ গুরুং।দীর্ঘদিন ধরে আফগানিস্তানে কাজ করতেন তিনি।সেখান থেকে যে এভাবে পালিয়ে আসতে হবে তা ভাবেননি কোনওদিন।দেশে ফিরে যেন প্রাণ ফিরে পেলেন তাঁরা।আফগানিস্তান থেকে এয়ার লিফট করে তাজিকিস্তান।এরপর সেখান থেকে দিল্লীতে নিয়ে আসা হয় ভারতের নাগরিকদের।


সোমবার বিকেলে বাগডোগরায় নামেন দার্জিলিংয়ের আরেক বাসিন্দা রাজেশ গুরুং।বাগডোগরায় নামার পর যেন স্বস্তি ফিরে পান তিনি।চোখের সামনে তালিবানের ভয়ঙ্কর দৃশ্য তখনও ভাসছে।কথা বলতে গিয়েও মাঝেমধ্যে আতকে উঠছিলেন সেখানকার বর্ণনা দিতে গিয়ে বলেন, “আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি ভয়ঙ্কর।তালিবানরা আফগানিস্তান দখলের পর থেকেই আতঙ্কে দিন কেটেছে। অত্যাধুনিক সব বন্দুক নিয়ে প্রকাশ্যে ঘুরছে তালিবান।”

সোমবার বাগডোগরা বিমানবন্দরে বেশকয়েকজন দার্জিলিংয়ের বাসিন্দা নামেন। তারা আফগানিস্তানে কাজ করতেন।প্রশাসন সূত্রে খবর, প্রায় ২০০ জন দার্জিলিঙের বাসিন্দা আফগানিস্তানে আটকে ছিলেন।আগামী কয়েকদিনের মধ্যেও আরও অনেককে ফিরিয়ে আনা হবে বলে খবর।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.