গরমের মধ্যে ‘বিদ্যুৎহীন’ গোটা দিন! ক্ষোভ শিলিগুড়ির বাসিন্দাদের

শিলিগুড়ি, ৭ আগস্টঃ  অসহ্য গরম।তারমধ্যে থাকছে না বিদ্যুৎ।বিদ্যুৎ বন্টন কোম্পানির বিরুদ্ধে একরাশ ক্ষোভ শিলিগুড়ির বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দাদের।


পুজো আসতে এখনও দেরী।কিন্তু তার প্রায় দুমাস আগে থেকে শহরজুড়ে রক্ষণাবেক্ষণের জন্য মেরামতের কাজ শুরু করা হয়েছে বিদ্যুৎ বন্টন কোম্পানির তরফে।আর সেজন্য সকাল থেকে বিকেল অবধি টানা কয়েক ঘণ্টা এলাকাগুলিতে বিদ্যুৎ থাকছে না।ঘুরিয়ে ফিরিয়ে একই এলাকায় বেশকয়েকদিন বিদ্যুৎ থাকবে না বলে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

কিন্তু গত কয়েকদিনের তীব্র গরমের জেরে বিদ্যুৎ না থাকায় সমস্যা বেড়েছে।করোনা জেরে স্কুল-কলেজ বন্ধ।অনলাইনে ক্লাসেও সমস্যায় পড়তে হচ্ছে পড়ুয়াদের।আবার করোনার জন্য বহু বয়স্ক মানুষ বাড়িতেই থাকছে।গরম ও বিদ্যুৎ না থাকায় তাঁদেরও নাজেহাল অবস্থা।এদিকে ব্যবসাতেও ক্ষতির মুখে পরতে হচ্ছে বহু ব্যবসায়ীদের।এমন অবস্থায় বিদ্যুৎ বন্টন সংস্থার ভূমিকা নিয়েও ক্ষোভপ্রকাশ করেছে ব্যবসায়ীরা।


এবিষয়ে শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক মণ্ডলীর সদস্য রঞ্জন সরকার জানান, এর আগে বিদ্যুৎ বন্টন সংস্থা যে বিজ্ঞপ্তি দিয়েছিল তাতে কোনও এলাকায় ১০ দিনও মেরামতের দিন ঠিক করা হয়েছিল।পরে তাঁদের সঙ্গে আলোচনা করে দিন কমানো হয়েছে।দীর্ঘসময় ধরে যাতে মেরামত না হয় সেকথাও বলা হয়েছে।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.