রাস্তার মাঝে বড়-বড় গর্ত-হচ্ছে পথ দুর্ঘটনা, রাস্তায় বাঁশ ফেলে পথ অবরোধ স্থানীয়দের

শিলিগুড়ি,২০ জুনঃ শিলিগুড়ি সংলগ্ন ফুলবাড়ি ১ নম্বর অঞ্চলের ভোলা মোড়-জামুড়িভিটা এলাকায় রাস্তা সংস্কারের দাবিতে পথ অবরোধ স্থানীয়দের।


বৃহস্পতিবার রাস্তা সংস্কারের দাবিতে স্থানীয় বাসিন্দারা রাস্তায় বাঁশ ফেলে দীর্ঘক্ষণ পথ অবরোধ করেন। অভিযোগ, দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে ভোলা মোড় থেকে ভালোবাসা মোড় পর্যন্ত রাস্তা। নিত্যদিনই দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে পথ চলতি সাধারণ মানুষকে। রাস্তার মাঝে তৈরি হয়েছে বড়-বড় গর্ত। বর্ষার মরশুমে সেই গর্ত জলে ভরাট হয়ে গেলে রাতের অন্ধকারে পথ চলা কার্যত দুষ্কর হয়ে দাড়ায়। যে কারণে মাঝেমধ্যেই দুর্ঘটনা ঘটে চলেছে। কখনো টোটো কিংবা কখনো বাইক উল্টে যাচ্ছে। আবার রাস্তার জল বাড়িতে ঢুকে যাচ্ছে। বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি এবং প্রশাসনকে জানানো হয়েছে। তবে প্রশাসনের তরফে এখনো পর্যন্ত কোনো রকম পদক্ষেপ নেওয়া হয়নি। যে কারণে এদিন দীর্ঘক্ষণ স্থানীয় বাসিন্দারা পথ অবরোধ করে রাস্তা সংস্কারের দাবি তোলেন।যদিও পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে স্থানীয় বাসিন্দারা পথ অবরোধ তুলে নেন।

স্থানীয় পঞ্চায়েত সদস্য দয়াল রায় বলেন, বিষয়টি আমি একাধিকবার বোর্ড মিটিংয়ে তুলেছি। তবে সেখান থেকে কোনরকম কাজ করানো হয়নি আমার এলাকায়। এই ঘটনায় পথ অবরোধ তো হওয়ারই কথা। আমরা মৌখিকভাবেও জানিয়েছি এবং লিখিত অভিযোগও করেছি। তবে প্রধানের তরফে কোনরকম পদক্ষেপ নেওয়া হচ্ছে না।


অন্যদিকে ফুলবাড়ি এক নম্বর অঞ্চলের প্রধান সুনিতা রায় বলেন, স্থানীয়রা আমাকে একটি লিখিত চিঠি দিয়েছে। বিষয়টি দেখতে যাব। তবে পঞ্চায়েত সদস্যকেও বিষয়টি জানাতে হবে। তার সঙ্গে কথা বলে কাজের সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *