প্রধানমন্ত্রীর গরীব কল্যাণ অন্ন যোজনা থেকে বঞ্চিত চা শ্রমিকরা, সরব উত্তরবঙ্গ চা শ্রমিক অধিকার মঞ্চ  

blank

শিলিগুড়ি, ১৫ সেপ্টেম্বরঃ কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী গরীব কল্যাণ অন্ন যোজনার বরাদ্দ ৫ কিলো করে চাল পাচ্ছেন না শিলিগুড়ি মহকুমার বিভিন্ন চা বাগানের শ্রমিকেরা। এমনই অভিযোগে সরব উত্তরবঙ্গ চা শ্রমিক অধিকার মঞ্চ।মঙ্গলবার শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে একটি সাংবাদিক বৈঠকে একথা জানান উত্তরবঙ্গ চা শ্রমিক অধিকার মঞ্চের সভাপতি রাজ কুমার কাশ্যপ।


তিনি বলেন, মাটিগাড়া, ফাঁসিদেওয়া, নকশালবাড়ি ও খড়িবাড়ির চারটি ব্লকের ৪১ টি চা বাগানের শ্রমিকেরা কেন্দ্রীয় সরকারের অন্ন যোজনা থেকে বঞ্চিত।এবিষয়ে রাজ্য খাদ্য দফতরের সাথে যোগাযোগ করা হলে, সেখান থেকে জানানো হয় শুধুমাত্র ডিজিটাল কার্ড যাদের আছে তারাই এই যোজনার আওতায় রয়েছে।এবিষয়ে উচ্চ আদালতে একটি মামলাও চলছে বলে খাদ্য দফতর থেকে জানানো হয়েছে।সেই মামলার নিস্পত্তি হলেই ফের নতুন কার্ড তৈরি সম্ভব বলে জানিয়েছে খাদ্য দফতর।

তিনি আরও বলেন, লকডাউন সময়কালে শুধুমাত্র পরিযায়ী শ্রমিকদের মাত্র দুমাসের জন্য এই যোজনার চাল তুলে দেওয়া হয়। লকডাউন শেষে সেই চালও পাচ্ছেন না তারা।ফলে চা-শ্রমিক সহ পরিযায়ী শ্রমিকেরা বর্তমানে চরম দুর্ভোগের স্বীকার। দ্রুত এই সমস্যা সমাধানের আর্জি জানান তিনি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.