শহরের এক নার্সিংহোমের বিরুদ্ধে CMOH কে অভিযোগ জানাল মৃত রোগীর পরিবার

শিলিগুড়ি, ৯ জুনঃ একদিকে যেমন করোনা পরিস্থিতি নিয়ে মানুষ উদ্বিগ্ন অন্যদিকে করোনা সহ অন্যান্য চিকিৎসার জন্য নার্সিংহোমে লক্ষ লক্ষ টাকার বিল বানানো হচ্ছে।এমনই অভিযোগ তুলছেন বহু রোগীর পরিবার।এমনকি বিল না মেটালে রোগী ও মৃতের পরিবারকে দেওয়া হচ্ছে হুমকিও।এমনই অভিযোগ উঠল কাওয়াখালির একটি নার্সিংহোমের বিরুদ্ধে।মৃত এক রোগীর পরিবারের তরফে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে অভিযোগ জানালো হল নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে।


জানা গিয়েছে, শিলিগুড়ির ১০ নম্বর ওয়ার্ডের মহাকালপল্লীর বাসিন্দা দেবযানী রায় গত ৮ মে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে নার্সিংহোমে ভর্তি হন।সেখানে বেশকিছুদিন চিকিৎসা চলার পর ৫ জুন তার মৃত্যু হয়।পরিবার বলছে বিল করা হয় ৯ লক্ষ টাকা। সমস্ত বিল মেটানোর পরই মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলে জানানো হয় নার্সিংহোমের তরফে।এরপর রোগীর পরিবারের তরফে ৩ লক্ষ টাকা দেওয়া হয় পাশাপাশি দুটি ব্ল্যাঙ্ক চেক ও মুচলেখা দিতে বলে নার্সিংহোম কর্তৃপক্ষ।এরপর পরিবারের হাতে মৃতদেহ তুলে দেওয়া হয়। 

মৃতার পরিবারের সদস্য তুহিন রায় ও স্নেহাশিস রায় এর অভিযোগ,  নার্সিংহোম কর্তৃপক্ষ বারবার তাদের ফোন করে বকেয়া বিল মেটানোর কথা বলছে।তা না হলে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলে হুমকিও দিয়েছে।


ঘটনার পরই বুধবার শিলিগুড়ি মহকুমা পরিষদে বিষয়টি নিয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে লিখিত অভিযোগ করে ওই পরিবার।বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

পাশাপাশি এদিন শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক গৌতম দেবকে বিষয়টি জানানো হয়।এই ঘটনার তীব্র নিন্দা করেন গৌতম দেব।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.