ওমিক্রন ভাইরাসের আতঙ্ক, ফুলবাড়ি সীমান্তে করোনা পরীক্ষা শিবিরের আয়োজন

রাজগঞ্জ, ১ ডিসেম্বরঃ ওমিক্রন ভাইরাসের আতঙ্কে গোটা বিশ্ব।আগাম সর্তকতা হিসেবে ফুলবাড়ি সীমান্ত চেকপোস্ট দিয়ে এদেশে আসা প্রত্যেকের করোনা পরীক্ষা করার ব্যবস্থা গ্রহণ করা হল।ইতিমধ্যেই দেশ-বিদেশ থেকে আসা পর্যটকদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে।


বুধবার থেকে ভারত-বাংলাদেশ সীমান্তের ফুলবাড়ি বর্ডারে শিবির শুরু করা হয়েছে।এদিন শিবির পরিদর্শন করেন রাজগঞ্জের বিডিও পঙ্কজ কোনার।ওপার থেকে আসেন বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের ওসি নজরুল ইসলাম।

জলপাইগুড়ি জেলায় শুধুমাত্র ফুলবাড়িতে ইমিগ্রেশন চেকপোস্ট রয়েছে।এই সীমান্ত চেকপোস্ট দিয়ে প্রতিদিন দেশ-বিদেশের বহু পর্যটক যাতায়াত করেন।ওমিক্রন নিয়ে আগাম সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য ওপার থেকে আসা প্রত্যেকের করোনা পরীক্ষার জন্য ফুলবাড়ি সীমান্ত চেকপোস্টের জিরো পয়েন্টে লালারস সংগ্রহের শিবির করা হয়েছে।


এই বিষয়ে রাজগঞ্জের বিডিও পঙ্কজ কোনার বলেন, এই ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ওপার থেকে আসা প্রত্যেকের আরটিপিসিআর টেস্ট করা হচ্ছে।রিপোর্ট না আসা পর্যন্ত যাত্রীদের সরকারি খরচে ফুলবাড়ির পথের সাথীতে থাকার ব্যবস্থা করা হয়েছে।রিপোর্ট নেগেটিভ হলে ছেড়ে দেওয়া হবে।পজেটিভ হলে স্বাস্থ্য দপ্তরের নির্দেশিকা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের ওসি নজরুল ইসলাম বলেন, সীমান্তের জিরো পয়েন্টে স্বাস্থ্য শিবিরের বিষয়টি আগাম জানা ছিল না।জানার পরে উদ্যোগটি ভালো লাগল।সীমান্ত পার হওয়ার সময় প্রত্যেক পর্যটককে বিষয়টি জানানো হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.