আয় বেড়েছে এনবিএসটিসি’র, রাজ্য চলবে সিএনজি বাস- জানালেন NBSTC এর চেয়ারম্যান পার্থ প্রতিম রায়

শিলিগুড়ি, ৯ জানুয়ারিঃ উল্লেখযোগ্যভাবে আয় বেড়েছে এনবিএসটিসি’র।যেখানে আগে আয় হতো ৯ কোটি টাকা এখন তা বেড়ে হয়েছে ১৬ কোটি টাকা।যা এখন পর্যন্ত সর্বকালীন রেকর্ড।আজ শিলিগুড়ির সার্কিট হাউসে এনবিএসটিসি এর বোর্ড মিটিংয়ে এমনটাই জানালেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থ প্রতিম রায়।


জানা গিয়েছে, ২০১১ সালে এনবিএসটিসি’র আয় ছিল ৯ কোটি টাকা।এরপর থেকে লাগাতার আয় বৃদ্ধি হয়েছে।এদিনের বোর্ড মিটিংয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থ প্রতিম রায় বলেন, উল্লেখযোগ্যভাবে আয় বেড়েছে এনবিএসটিসি’র।শীঘ্রই এনবিএসটিসি তে বিভিন্ন পরিষেবা অনলাইন হতে চলেছে।অনলাইন টিকিট সিস্টেম, স্মার্ট কার্ড পরবর্তীতে আসবে।এদিকে রাজ্য সরকার পরিবেশ দূষণ কম করতে নতুন পদক্ষেপ গ্রহণ করছে।শীঘ্রই এনবিএসটিসি এর সিএনজি বাস রাস্তায় নামবে।প্রথম দিকে ২০টি সিএনজি বাস নামানো হবে।এর জন্য রাজ্য সরকার ইতিমধ্যেই ৬ কোটি টাকা বরাদ্দ করেছে।


তিনি আরও বলেন, শিলিগুড়ি থেকে নেপালে যে বাস চলছে তা খুব ভালোভাবেই চলছে।এবারে এনবিএসটিসি ফুলবাড়ি থেকে বাংলাদেশের মধ্যে বাস চালানোর পরিকল্পনা নিয়েছে।পাশাপাশি পর্যটন বিভাগের সঙ্গে মিলে পর্যটকদের জন্যও বেশকিছু বাস চালানোর কথা ভাবা হচ্ছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.