রাজনীতির সঙ্গে জড়িত থাকায় শিক্ষককে বহিষ্কারের অভিযোগ স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে  

রাজগঞ্জ, ২৩ ফেব্রুয়ারিঃ শিক্ষক রাজনীতির সঙ্গে যুক্ত তাই স্কুলে শিক্ষকতা করতে দেওয়া হবে না।স্কুল কর্তৃপক্ষ শিক্ষককে বহিষ্কারের উদ্যোগ নেওয়ায় ক্ষিপ্ত হয়ে ওঠল অভিভাবকরা। এই ঘটনায় রবিবার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।


জানা গিয়েছে, রাজগঞ্জের সাহুডাঙ্গি রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমে প্রায় ৩২ বছর থেকে একটি প্রাথমিক বিদ্যালয় চলছে। বেসরকারি ওই স্কুলে নার্সারি থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত পড়ানো হয়। স্কুলের জন্মলগ্ন থেকে শিক্ষকতা করছেন সাহুডাঙ্গি এলাকার শশীচন্দ্র বর্মন। তিনি  শাসকদল  তৃণমূলের নেতা এবং বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েত প্রধান।গত বুধবার স্কুল পরিচালন সমিতি শশীচন্দ্রকে স্বেচ্ছায় অবসর নেওয়ার জন্য চাপ দেন বলে অভিযোগ।এই ঘটনা জানাজানি হতেই ক্ষিপ্ত হয়ে ওঠে অভিভাবকদের একাংশ।তারা শিক্ষককে বহাল রাখার দাবিতে তারা সরব হন। 

শশীবাবু বলেন, বুধবার পরিচালন সমিতির সদস্যরা আমার বাড়িতে গিয়ে স্বেচ্ছায় অবসর নিতে লিখিত বয়ানে স্বাক্ষর করতে বলেন।কিন্তু আমি ওই স্কুলে প্রায় ৩২ বছর থেকে শিক্ষকতা করছি।আজীবন ওই স্কুলে শিক্ষকতা করতে চাই ।তাই ওই কাগজে স্বাক্ষর করিনি। 


আশ্রমের স্বামীজি জীবনানন্দ মহারাজ বলেন, শশীচন্দ্র বর্মন রাজনীতির সঙ্গে যুক্ত এবং গ্রাম পঞ্চায়েতের প্রধান।স্কুল ও পরীক্ষা চলাকালীন অনেকে ওই শিক্ষকের কাছে নানান সার্টিফিকেট নিতে আসেন।এতে পঠনপাঠন ব্যহত হয়।খুব শীঘ্রই অভিভাবকদের নিয়ে বৈঠক করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।         

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.