শিলিগুড়ির মহিলা পুরোহিত তনুশ্রী চক্রবর্তী,এবার তাঁর হাতে পূজিত হবেন দেবী দুর্গা

শিলিগুড়ি,২৭ সেপ্টেম্বরঃ ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ সিনেমার কথা মনে আছে। মহিলা পুরোহিতের ভূমিকায় দেখা গিয়েছিল ঋতাভরী চক্রবর্তীকে।সেটা ছিল রিলে, আর রিয়েল লাইফে মহিলা হয়েও পৌরোহিত্য করছেন শিলিগুড়ির তনুশ্রী চক্রবর্তী। এবার তার হাতে পূজির হবেন দেবী দুর্গা।


শিলিগুড়ির চম্পাসারির কাছে একটি আবাসনে এবছর দুর্গাপুজো করবেন তনুশ্রী চক্রবর্তী।তবহুবছর ধরেই পুজো এবং বিয়েতে পৌরোহিত্য করছেন তিনি।শিলিগুড়ির ২৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা পেশায় হোমিওপ্যাথি চিকিৎসক তনুশ্রী দেবী ছোটবেলায় বাড়িতেই পিসির কাছ থেকে পুজোর পদ্ধতি শিখেছিলেন।এরপর ধিরে ধিরে আত্মীয়দের বাড়ি এবং পরবর্তীতে ক্লাব ও স্কুলে পুজো শুরু করেন।প্রথম-প্রথম মহিলা পুরোহিতকে পুজো করতে দেখে অবাক চোখে চেয়ে থাকতেন অনেকেই।এমনকি বেশ কয়েকবার পুজো করতে গিয়ে কটাক্ষের মুখেও পড়তে হয়েছে তাকে।কিন্তু তিনি থেমে থাকেননি।১৫ বছরেরও বেশি সময় ধরে পুজো করে আসছেন তিনি।বিয়ে দিয়েছেন অনেক পাত্র-পাত্রীরও।তবে এতদিন অন্যান্য পুজো করলেও দুর্গা পুজো করেননি তিনি।এবার প্রথমবার তিনি দুর্গা পুজো করতে চলেছেন।

তনুশ্রী দেবী জানান, পুজো করতে ভালো লাগত।এখন বহু স্কুল, ক্লাব থেকে পুজোর জন্য ডাক আসে।যাওয়ার চেষ্টা করি।এবার প্রথমবার দুর্গাপুজোয় পৌরোহিত্য করব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.